Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » নতুন রূপে সেজেছে শের-ই বাংলা জাতীয় স্টেডিয়াম





নতুন রূপে সেজেছে হোম অফ ক্রিকেট মিরপুরের শের-ই বাংলা জাতীয় স্টেডিয়াম। সেই সাথে লম্বা বিরতির পর আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে মিরপুর। দেশী বিদেশী বিশেষজ্ঞদের দক্ষতায় নতুন রূপে গড়ে তোলা হয়েছে মিরপুর স্টেডিয়াম। এমনটাই জানিয়েছেন বিসিবি'র প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন। শনিবার এই নতুন মঞ্চেই টেস্ট সিরিজে রক্ষার মিশনে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল।


 দূর থেকে দেখে মনে হতে পারে সবুজ ক্যানভাসে এটি একটি দাবার কোট। না হাতি ঘোড়ার বুদ্ধিদীপ্ত দাবার কোট নয়। এটি মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। একটু নতুন রূপে সেজেছে ক্রিকেটের এই উদ্যান। ক্রিকেট বোর্ড থেকে জানা গেছে, ২০১৭ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সময় ইংল্যান্ডের বেশ কয়েকটি ভেন্যু এমন ভাবে গড়ে তোলা হয়েছিলো। তারই আদলে রূপ মিরপুরের।

মাঠ কর্মীদের অক্লান্ত শ্রমে অস্ট্রেলিয়া ও দেশের বুয়েটের বিশেষজ্ঞদের দক্ষতায় শের-ই বাংলার এমন রূপ।

হোম গ্রাউন্ডের সুবিধা নেয়ার সুযোগ থাকলেও, সিলেটে প্রথম টেস্টে উইকেটের সুবিধা নিতে পারেনি বাংলাদেশ। ঢাকার উইকেট নিয়েও আছে অভিযোগ। দ্বিতীয় টেস্ট হবে তিন নম্বর উইকেটে। স্পিন ট্রাক। কিন্তু, গেল টেস্টে তো নিজেদের মতো উইকেট তৈরি করেও হয়েছে বুমেরাং হয়েছে।

সিলেট টেস্ট হেরে দেয়া পিঠ বাংলাদেশের। এমন র্জীণ দশায়। পরিসংখ্যানও দিচ্ছে না স্বস্তি। মিরপুরে খেলা সর্বশেষ টেস্টে শ্রীলঙ্কার কাছে হারের ক্ষত আছে স্বাগতিকদের। ২০০৭ সালে টেস্টে মিরপুরের অভিষেকের পর গেল ১১ বছরে মোট ১৭টি টেস্টে ১১টি হারের বিপরীতে সমান তিনটি করে টেস্টে জয় আর ড্র করেছে বাংলাদেশ।







«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply