Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » চুলের সহজ ৫ সিরাম বানান বাড়িতেই





পরিবেশ আর অযত্নের অভাবে চুলের অবস্থা খারাপ থেকে খারাপতর হচ্ছে। চুলের পরিচর্যার অভাবে দেখা যায় নানা সমস্যাও। ঘরোয়া কিছু টোটকা আছে যার মাধ্যমে সহজেই চুলের যত্ন নিতে পারি বাড়িতেই। আমাদের রান্নাঘরে এবং বাগানগুলিতে পাওয়া যায় এমন কিছু উপাদান, যা ব্যবহার করে বাড়িতে বেশ কিছু কার্যকরী সিরাম প্রস্তুত করতে পারি। যদি জানা না থাকে জেনে নিন।


 অ্যালোভেরা, নেটল এবং হর্সটেল: আপনি চুল ক্ষতিগ্রস্ত হয়ে থাকলে আপনার প্রয়োজন অ্যালোভেরা জেল ও নেটল। একটি প্যানের মধ্যে এক কাপ জল ঢেলে ফুটিয়ে নিন। এতে এক টেবিল চামচ নেটল ও হর্সটেলের কয়েকটি পাতা মিশিয়ে প্রায় ১৫ মিনিটের জন্য কম তাপে সেদ্ধ করে নিন। পাতা গুলি ছেঁকে নিয়ে অ্যালোভেরা জেল মিশিয়ে নিয়ে ব্যবহার করুন।

তেলের মিশ্রণ: আপনি যদি কঝককে চুল চান তাহলে আপনার দরকার আভাকাডো তেল, জোজোবা তেল, বাদাম তেল, আর্গান তেল এবং আঙুর বীজের তেল। একটি ছোট বাটির মধ্যে সব উপাদান ঢেলে একটি চামচ দিয়ে ভালো করে নেড়ে নিন।

কাস্টর তেল এবং নারকেল তেল: আপনার চুল যদি রুক্ষ হয় তাহলে কাস্টর তেল এবং নারকেল তেল মিশিয়ে আপনার চুলে লাগান। এটি চুলের প্রাকৃতিক আর্দ্রতা ফিরিয়ে এনে চুলের শুষ্কতা দূর করবে।

নারকেল তেল, জলপাই তেলের মিশ্রণ: আপনি সোজা এবং মসৃণ চুল চান? তাহলে আপনার প্রয়োজন দু' টেবিল চামচ নারকেল তেল, সোয়া তেল, জোজোবা তেল এবং জলপাই তেল। মিশিয়ে নিয়ে সিরামটি সামান্য গরম করে আপনার চুল এবং তার গোড়ায় লাগান।

পেপারমিন্ট এবং জোজোবা তেল: জোজোবা তেলের সাথে পেপারমিন্ট তেল মেশান এবং একটি চামচ দিয়ে ভালো করে নাড়ুন। আপনার সিরাম প্রস্তুত! তবে এই মিশ্রণটি সামান্য ভেজা চুলে প্রয়োগ করুন। ৩০ মিনিট পরে ভালো করে চুল ধুয়ে নিন।







«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply