sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » নিউজিল্যান্ডের মসজিদে হামলায় প্রত্যক্ষদর্শীর বর্ণনা (ভিডিও)







নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে জুমার নামাজের (১৫ মার্চ) সময় সন্ত্রাসী হামলার ঘটনায় কমপক্ষে ২৭ জনের মৃত্যুর খবর দিয়েছে দেশটির স্থানীয় গণমাধ্যম। বন্দুকধারী এক হামলাকারীকে আটক করা হয়েছে বলেও খবরে উল্লেখ করা হয়েছে।


 মধ্যপ্রাচ্যভিত্তিক প্রভাবশালী সংবাদমাধ্যম আল-জাজিরার খবরে বলা হয়েছে, হামলাকারী স্বয়ংক্রিয় অস্ত্র ব্যবহার করে নির্দয়ভাবে গুলি চালায়। এতে মসজিদের ভেতরেই বহু মানুষ নিহত হয়।

স্থানীয় টেলিভিশন টিভিএনজেড সাংবাদিক ওই ঘটনার প্রত্যক্ষদর্শী স্যাম ক্লার্ক জানিয়েছেন, জুম্মার নামাজের সময় এক ব্যক্তি কালো পোশাক পরে মসজিদে প্রবেশ করেন। তিনি মসজিদে ঢুকেই গুলি চালানো শুরু করেন। হামলাকারীর মাথায় হেলমেট পরা ছিল বলে প্রত্যক্ষদর্শী জানিয়েছেন।

স্যাম ক্লার্ক বলেন, অস্ত্রধারী ব্যক্তি মসজিদের পেছন দিয়ে প্রবেশ করেন। তিনি হেলমেট পরা ছিল। সম্ভবত তার কালো জ্যাকেটটি বুলেটপ্রুফ জ্যাকেট হবে। মসজিদে ঢুকেই তিনি নামাজরত মুসল্লিদের ওপর গুলি চালাতে শুরু করেন।

এদিকে সন্ত্রাসী হামলার এ ঘটনাকে কালো দিন আখ্যায়িত করে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ক্যাসিন্ডা আরদেন বলেছেন, এটা অবশ্যই নিউজিল্যান্ডের জন্য কালো দিন।

ঘটনার অপর এক প্রত্যক্ষদর্শী লেন পিনেহা বলেন, আমি ওই কালো পোশাক পরা লোকটিকে মসজিদে ঢুকতে দেখেছি। আর তিনি ঢোকার কয়েক মুহূর্ত পরেই গুলির শব্দ শুনতে পাই। পরে আমি সেদিকে লক্ষ করি এবং দেখলাম মানুষজন ছোটাছুটি করছেন।




তিনি বলেন, দিকভ্রান্ত মানুষের ছোটাছুটির মধ্যে ওই লোকটিকেও আমি বের হয়ে যেতে দেখেছি। পরে আমি মসজিদের দিকে এগিয়ে গিয়ে দেখলাম সর্বত্রই শুধু মৃতদেহ ছড়িয়ে ছিটিয়ে আছে।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply