Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » পাঞ্জাবের কোচ হলেন কুম্বলে




ভারতীয় প্রিমিয়ার লিগের (বিপিএল) দল কিংস ইলেভেন পাঞ্জাবের প্রধান কোচ অনিল কুম্বলে। দলটির ক্রিকেট-সংক্রান্ত বিষয়ে যাবতীয় ভূমিকা পালন করবেন দেশটির জাতীয় দলের সাবেক এই কোচ। নতুন দায়িত্ব পেয়ে খুবই খুশি তিনি।
আসন্ন মৌসুমে পাঞ্জাবের কোচের দায়িত্ব পালন করবেন কুম্বলে। এর আগে দলটির কোচ ছিলেন মাইক হেসন। যিনি কিছুদিন আগেও ভারতের জাতীয় দলের কোচ হওয়ার দৌড়ে ছিলেন। কুম্বলে এই কিউই কোচের স্থলভিষিক্ত হচ্ছেন। এই নিয়ে টানা পাঁচ মৌসুমে পাঁচবার কোচ বদল করল পাঞ্জাব।
দলটির অন্যতম ফ্র্যাঞ্চাইজি মোহিত বর্মণ জানিয়েছেন, কোচ হিসেবে এখন সব দায়িত্ব দেওয়া হয়েছে কুম্বলেকে।
এই নিয়ে আইপিএলে কুম্বলে তৃতীয় কোনো দলের সঙ্গে যুক্ত হলেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে আরসিবির মেন্টরের দায়িত্ব পালন করেছিলেন তিনি। ২০১৩ সালে মুম্বাই ইন্ডিয়ানসেরও মেন্টর ছিলেন।
গত মৌসুমে ব্যর্থদের তালিকায় নাম ছিল পাঞ্জাবের। ১৪ ম্যাচে ৬ জয়ে ষষ্ঠ স্থানে থেকে আসর শেষ করেছিল পাঞ্জাব। গতবারের অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিনকেও ছেড়ে দিয়েছে প্রীতি জিনতার দল। নতুন অধিনায়ক বাছাইয়ের দায়িত্ব পালন করবেন কুম্বলে।
সম্প্রতি ইউরো টি-টোয়েন্টি স্ল্যামের উপদেষ্টা কমিটির সদস্য হয়েছিলেন কুম্বলে। যদিও আর্থিক বাধার কারণে শুরুর আগেই বন্ধ হয়ে গেছে টুর্নামেন্টটি।
অস্ট্রেলিয়ার সাবেক ওয়ানডে অধিনায়ক জর্জ বেইলিকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পাঞ্জাব।
২০১৬ থেকে ২০১৭ সাল পর্যন্ত ভারতের প্রধান কোচ ছিলেন কুম্বলে। কিন্তু ড্রেসিংরুমে কোহলির সঙ্গে সম্পর্ক খারাপ হতে থাকায় ২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফির পর পদত্যাগ করেন তিনি






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply