sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » প্রধানমন্ত্রী পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন না মাহাথির




প্রধানমন্ত্রী পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন না মাহাথির
 

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নির্বাচনে ফের প্রতিদ্বন্দ্বিতা করবেন না দেশটির সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। নতুন প্রধানমন্ত্রী নির্বাচনে বতিনি সাবাহ রাজ্যের মুখ্যমন্ত্রী শাফি আপদালকে সমর্থন দিয়েছেন তিনি। শনিবার এক বিবৃতিতে এই ঘোষণা দিয়েছেন মাহাথির মোহাম্মদ।

মাহাথির মোহাম্মদ বলেন, বৃহস্পতিবারের বৈঠকে সমর্থক ও মিত্ররা সর্বসম্মতভাবে শাফি আপদালকে প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে নির্বাচন করেছেন।

ঘোষণায় মাহাথির বলেন, আমি এই প্রস্তাবকে পুরোপুরি সমর্থন করি। গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আমাদের অবস্থা জানাতে জনগণের জন্য আমাদের একটি নিখাঁদ অবস্থান রয়েছে।

২০২৩ সালের সেপ্টেম্বরে মালয়েশিয়ার পরবর্তী জাতীয় নির্বাচন হওয়ার কথা রয়েছে। তবে দেশটিতে আগাম নির্বাচনের সম্ভাবনা রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

জানা গেছে, ওই বৈঠকে মাহাথিরের সাবেক প্রতিদ্বন্দ্বী এবং বর্তমান জোট নেতা আনোয়ার ইব্রাহিম ও মাহাথিরের ছেলে মুখরিজকে উপ-প্রধানমন্ত্রী করার প্রস্তাব দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সম্প্রতি প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিনের প্রশাসনের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনতে জোট বাঁধে মালয়েশিয়ার বিরোধী দলগুলো। তবে মাহাথির অথবা আনোয়ারের মধ্যে কাকে প্রধানমন্ত্রী পদে মনোনয়ন দেয়া হবে সেটি নিয়ে দ্বিধা-দ্বন্দ্ব চলছিলো।

এর আগে, মাহাথিরের আকস্মিক পদত্যাগের এক সপ্তাহ পরেই অপ্রত্যাশিতভাবে মুহিউদ্দিন ইয়াসিনকে প্রধানমন্ত্রী নির্বাচন করা হয়।

সূত্র: রয়টার্স






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply