sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » গল্পটা সালমা-জাহানারাদের




  গল্পটা সালমা-জাহানারাদের

সর্বোচ্চ সুবিধা পেয়েও সাফল্যের যে মুকুট মাথায় তুলতে পারেনি বাংলাদেশ পুরুষ ক্রিকেট দল, অপেক্ষাকৃত কম সুযোগ সুবিধায় সেই গৌরব অর্জন করে বাংলাদেশ নারী ক্রিকেট দল। দেশের ক্রিকেট ইতিহাসে যা কি'না এখন পর্যন্ত সর্বোচ্চ অর্জন। বলছি ২০১৮ নারী এশিয়া কাপের কথা। আজ থেকে ঠিক দুই বছর আগে সালমা খাতুনের হাত ধরে জন্ম নেয় এক নতুন অধ্যায়। আমাদের ফিরে দেখা পর্বে থাকছে সেই গল্প।


 কুয়ালালামপুরের শেষ বিকেলে তখন সোনালী রোদ্দুরের আভা। তাতে সিক্ত হওয়ার হাতছানি সালমা জাহানারার। হারমানপ্রিত করে চ্যালেঞ্জ বদলে দিচ্ছিল দৃশ্যপট। তবে শেষ বলে বাজিমাত জাহানারার। ভারত হারায় ১৪ বছরের মসনদ। অভূতপূর্ব অর্জনে ইতিহাসের পাতায় ঠাঁই করে নেয় টাইগ্রেসরা।

এক সপ্তাহ আগেও যখন এশিয়া কাপ খেলতে দেশ ছাড়ে আঞ্জু জৈনর দল, তাদের পক্ষে বাজি ধরার লোকের ছিলো বড্ড অভাব। অথচ নানা সুযোগ সুবিধার বাইরে থাকা দলটাই সবাইকে তাক লাগিয়ে দেয়। একটা শিরোপার জন্য হাঁসফাঁস করা বিসিবি পায় শোকেজ অলংকরণের উপকরণ।

হার দিয়ে আসর শুরু করা টাইগ্রেসরা মূলত বদলে গিয়েছিলো নবম রাউন্ডের পর। এশিয়ার পরাশক্তিরা যে অজেয় নয়, তার প্রমাণ দিয়ে সেই আত্মবিশ্বাস নিগার সুলতানা রুমানাদের মনে জন্মেছিলো সেদিনই। এরপর পারফরমেন্সের ধারাবাহিকতা রক্ষা করে ছিলো এগিয়ে চলার পালা। যেটা শেষ পর্যন্ত নিয়ে গেছে সফলতার স্বর্ণ শিখরে।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply