sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » সংসদের জন্য ৩৩৫ কোটি ৩৪ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন




সংসদের জন্য ৩৩৫ কোটি ৩৪ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন

 জাতীয় সংসদের উন্নয়ন ও অনুন্নয়ন খাতের জন্য ২০২০-২১ অর্থবছরে ৩৩৫ কোটি ৩৪ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন দেওয়া হয়েছে।

 আজ সোমবার (৮ জুন) সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদ সচিবালয় কমিশনের ৩১তম বৈঠকে ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে  এই বাজেট অনুমোদন দেয়া হয়।
কমিটির সদস্য প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বৈঠকে অংশগ্রহণ করেন। এছাড়া বিশেষ আমন্ত্রণে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বৈঠকে যোগদান করেন।
আগামী অর্থ বছরে জাতীয় সংসদের জন্য উন্নয়ন ও অনুন্নয়ন খাতের এই বাজেট গত বছরের তুলনায় ৩ দশমিক ৮৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এছাড়া বৈঠকে ২০১৯-২০২০ অর্থবছরের সম্পূরক বাজেট অনুমোদন করা হয়। আর ২০২১-২০২২ অর্থবছরে ৩৫৮ কোটি ৮১ লাখ টাকা এবং ২০২২-২০২৩ অর্থবছরের ৩৮৩ কোটি ৯৩ লাখ টাকার বাজেট প্রক্ষেপণ অনুমোদন করা হয়।
বৈঠকে ডেপুটি স্পিকার ও চিফ হুইপের নিরাপত্তা সংক্রান্ত পুলিশ প্রটেকশনের জন্য জন্য দুটি ডাবল কেবিন পিকআপ ভ্যান এবং স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রাপ্ত একটি অ্যাম্বুলেন্স টিওঅ্যান্ডই এ অন্তর্ভুক্তকরণ, সংসদ সচিবালয়ের বিভিন্ন বিভাগে ১১টি নতুন পদ সৃষ্টিসহ পদোন্নতির বিষয়ে বিস্তারিত আলোচনা হয়






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply