sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » টোকিও অলিম্পিক নিয়ে আবারো দুঃসংবাদ





টোকিও অলিম্পিক নিয়ে আবারো দুঃসংবাদ
টোকিও অলিম্পিক নিয়ে যেন ধোঁয়াশা কাটছেই না। করোনার প্রভাবে স্থগিত করতে হয়েছে চলতি বছরের আসর। নতুন সূচী অনুযায়ী ২০২১ সালের জুলাইয়ে শুরু হবার কথা ৩২তম এই আয়োজনের। তবে তাতেও রয়েছে আশঙ্কা। অধিকাংশ মানুষই যে এই আয়োজন না হবার পক্ষে! 

এর আগেও একটি জরিপে দেখা যায় অলিম্পিক আয়োজনের বিপক্ষে অবস্থান ছিলো জাপানিদের। এবারের জরিপেও বেশিরভাগ মানুষের অবস্থান আয়োজনের বিপক্ষে।    

অলিম্পিক আয়োজন নিয়ে জাপানের একটি জরিপে উঠে এসেছে পুরো চিত্র। এতে দেখো যায়, মাত্র ২৩ দশমিক ৯ শতাংশ জাপানি চান সূচী অনুযায়ী অনুষ্ঠিত হোক অলিম্পিক। দেশটির কিয়োদো নিউজের সার্ভে পুলের অংশ নিয়ে ৩৬ দশমিক ৪ শতাংশ মানুষ আয়োজন পুনরায় স্থগিতের পক্ষে ভোট দেন। আর ৩৩ দশমিক ৭ শতাংশ মানুষ পুরোপুরি বাতিলের পক্ষে ভোট দেন। 

এদিকে, জরিপে অংশ নেয়া মানুষের মধ্যে ৭৫ দশমিক ৩ শতাংশ মানুষ মনে করেন আয়োজন দেরিতে হলে বা একেবারে বাতিল হলে করোনাভাইরাস সংক্রমণের ভয় কমে যাবে অনেকাংশে। এছাড়া করোনা প্রতিরোধে সরকারের যথাযথ পদক্ষেপ নেয়া উচিত বলে মনে করেন ১২ দশমিক ৭ শতাংশ মানুষ। 

তবে কিয়োদো নিউজের এই জরিপ অলিম্পিক আয়োজনে কতোটা প্রভাব পড়বে তা এখনই বলা যাচ্ছে না। চূড়ান্ত সিদ্ধান্ত হয়তো আসবে জাপান সরকার আর আন্তর্জাতিক অলিম্পিক কমিটির কাছ থেকেই। 






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply