sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » ফিলিস্তিনি ভূমি দখলে ইসরাইলি পরিকল্পনার জবাবের কথা বলল ইইউ




   ফিলিস্তিনি ভূমি দখলে ইসরাইলি পরিকল্পনার জবাবের কথা বলল ইইউ

ফিলিস্তিনের পশ্চিম তীর এবং জর্দান উপত্যকা জবরদখলের ব্যাপারে ইহুদিবাদী  ইসরাইল যে পরিকল্পনা হাতে নিয়েছে তার সম্ভাব্য জবাব দেয়ার জন্য ইউরোপীয় ইউনিয়নের প্রতি আহ্বান জানিয়েছেন ইউরোপের পররাষ্ট্রমন্ত্রীরা।

ইউরোপীয় ইউনিয়ন হচ্ছে ইসরাইলের সবচেয়ে বড় ব্যবসায়িক মিত্র। এর পরেও ইউরোপের বিভিন্ন দেশের পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলের এই পরিকল্পনার সময়োপযোগী জবাব দেয়ার কথা বলেছেন।

ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্র নীতি বিষয়ক প্রধান জোশেফ বোরেলকে লেখা এক চিঠিতে ইউরোপীয় ইউনিয়নভুক্ত ১১টি দেশের পররাষ্ট্রমন্ত্রীরা দাবি করেছেন যে, ২৭ জাতির এ সংস্থার উচিত দ্রুত ইসরাইলি পরকিল্পনার সম্ভাব্য জবাব প্রস্তুত করা। তারা বলেছেন, ইসরাইলের এই সংযুক্তিকরণ পরিকল্পনার জবাব প্রস্তুত করার সময় খুব দ্রুত শেষ হয়ে যাচ্ছে।

জোসেফ বোরেলকে লেখা ওই চিঠিতে ফ্রান্স, ইতালি, হল্যান্ড, আয়ারল্যান্ড, বেলজিয়াম, লুক্সেমবার্গ, সুইডেন, ডেনমার্ক, ফিনল্যান্ড, পর্তুগাল এবং মালটা রয়েছে। চিঠিতে মন্ত্রীরা আরো বলেছেন, ফিলিস্তিনি ভূখণ্ডে দখল করার ব্যাপারে ইসরাইলের এই পরিকল্পনা ইউরোপীয় ইউনিয়ন এবং তার সদস্য দেশগুলোর জন্য গভীর উদ্বেগের বিষয়।

গত ১৫ মে ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রমন্ত্রীরা বোরেলের সঙ্গে বৈঠকের সময় ইসরাইলের সম্ভাব্য জবাব তৈরির আহ্বান জানান। মন্ত্রীদের আহবানে সাড়া দিয়ে বোরেল তার অফিসের সহকর্মীদের সম্ভাব্য জবাব প্রস্তুত করার তালিকা করতে বলেন।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply