sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » বিশ্বে করোনা আক্রান্ত ছাড়াল ১ কোটি ৩২ লাখ




 বিশ্বে করোনা আক্রান্ত ছাড়াল ১ কোটি ৩২ লাখ

গেল ডিসেম্বরে চীন থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে গোটা বিশ্বে। প্রতিদিনই মৃত্যু হচ্ছে মানুষের। বাড়ছে আক্রান্তের সংখ্যা।

Bashundhara LP Gasবিশ্বে মঙ্গলবার (১৪ জুলাই) পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১ কোটি ৩২ লাখ ৪০ হাজার। আর এই ভাইরাসে প্রাণ গেছে ৫ লাখ ৭৫ হাজার ৬০১ জনের। এই ভাইরাস নিয়ন্ত্রণের কোন টিকা এখনও আবিষ্কার হয়নি। 

যুক্তরাষ্ট্রভিত্তিক পরিসংখ্যান পর্যালোচনা বিষয়ক প্রতিষ্ঠান ওয়াল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মঙ্গলবার (১৪ জুলাই) পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুর হিসাবে শীর্ষে রয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ৭৯ হাজার ৪৮৩ আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৩৮ হাজার ২৪৭ জনে।

এরপর রয়েছে ব্রাজিল। দেশটিতে আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৮৭ হাজার ৯৫৯ জন আর মরা গেছেন ৭২ হাজার ৯২১ জন। মৃত্যুর হিসাবে তৃতীয় স্থানে যুক্তরাজ্য। সেখানে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৪৪ হাজার ৮৩০ জনের আর দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯০ হাজার ১৩৩।

করোনায় মৃতের সংখ্যার হিসাবে ইতালিকে টপকে চার নম্বরে উঠে এসেছে মেক্সিকো। মেক্সিকোতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪ হাজার ৪৩৫ জন আর মৃত্যু হয়েছে ৩৫ হাজার ৪৯১ জনের। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ৪৮৫ জনের।

মৃত্যুর সংখ্যা বিবেচনায় ৫ম অবস্থানে আছে ইতালি, দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৩৪ হাজার ৯৬১ আর মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৩ হাজার ২৩০। ইউরোপের দেশগুলোর মধ্যে করোনা সংক্রমণের প্রথম লাগাম ছোটে ইতালিতেই। তবে বর্তমানে দেশটির নেয়া নিরাপত্তামূলক নানা পদক্ষেপে কিছুটা নিয়ন্ত্রিত করোনার সংক্রমণ।

আক্রান্তের হিসাবে তৃতীয় স্থানে রয়েছে ভারত। বৃহত জনগোষ্ঠীর এই দেশ এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৯ লাখ ৭ হাজার ৬৪৫ জন আর মৃত্যু হয়েছে ২৩ হাজার ৭২৭ জনের। এর রয়েছে রাশিয়া। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ১১ হাজার ৪৩৯ আর আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৩৩ হাজার ৬৯৯।

তবে, আক্রান্তের হিসাবে দিন দিন নেমে যাচ্ছে করোনার উৎপত্তিস্থল চীনের অবস্থান। বর্তমানে ৮৩ হাজার ৬০৫ জন আক্রান্ত নাগরিক নিয়ে দেশটির অবস্থান ২৩ নম্বরে, যেখানে মৃতের সংখ্যা ৪ হাজার ৬৩৪।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply