sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » রিজেন্টের ভুয়া রিপোর্ট: ১০ লক্ষ টাকা করে দিতে নোটিশ





 রিজেন্টের ভুয়া রিপোর্ট: ১০ লক্ষ টাকা করে দিতে নোটিশ

বেসরকারি রিজেন্ট হাসপাতালের দেয়া করোনা সংক্রান্ত ভুয়া রিপোর্টের ফলে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের পরিবারকে ১০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দিতে একটি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

এছাড়া এই হাসপাতালের কারণে সৃষ্ট ভূক্তোভোগীদের একটি তালিকা প্রকাশ করতে এবং ক্ষতিপূরণ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরকে ঘোষণা দিতে বলা হয়েছে এই লিগ্যাল নোটিশে।

শিশু ও মানবাধিকার নিয়ে কাজ করা সংগঠন চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশনের পরিচালক আইনজীবী ইশরাত হাসানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার আব্দুল হালিম আজ এই নোটিশটি পাঠিয়েছেন

স্বাস্থ্য সচিব, স্বরাষ্ট্র সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক বরাবর ইমেইলে নোটিশটি পাঠানো হয়েছে।



এই নোটিশে দেশে যেসব হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনোস্টি সেন্টারে করোনা সনাক্তকরণ পরীক্ষা ও চিকিৎসা দেওয়া হয় সেসব হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনোস্টিক সেন্টারের নামের তালিকা প্রকাশ করতে বলা হয়েছে। সেই সঙ্গে যেসব হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনোস্টি সেন্টারে করোনা সনাক্তকরণ বা চিকিৎসা হচ্ছে, প্রতি সপ্তাহে সেসব হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনোস্টি সেন্টারের পূর্ণাঙ্গ রিপোর্ট স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরে পাঠানোর নির্দেশনা চাওয়া হয়েছে।

এছাড়া করোনা সনাক্তকরণ ও চিকিৎসা সংক্রান্ত হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারগুলোতে মানুষ পর্যাপ্ত ও যথাযথ সেবা পাচ্ছে কিনা তা পর্যবেক্ষণের জন্য একটি মনিটরিং কমিটি গঠনের জন্য এই নোটিশে অনুরোধ করা হয়েছে।

আজকের এই লিগ্যাল নোটিশের বিষয়ে আইনজীবী আব্দুল হালিম চ্যানেল আই অনলাইনকে বলেছেন, ‘আগামি ৪৮ ঘণ্টার মধ্যে ক্ষতিপূরণসহ নোটিশে উল্লেখিত বিষয়গুলো নিয়ে ঘোষণা না আসলে পরবর্তী আইনগত পদক্ষেপ নিতে উচ্চ আদালতে যাবো।’






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply