sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » আফগানিস্তানে গরুর হাটে বোমা হামলা, নিহত ২৩




 আফগানিস্তানে গরুর হাটে বোমা হামলা, নিহত ২৩
 

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ হিলমান্দে একটি গরুর হাটে ভয়াবহ সিরিজ বোমা হামলায় অন্তত ২৩ বেসামরিক লোক নিহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার ওই হামলার ঘটনা ঘটে। তবে এখন পর্যন্ত এ হামলার দায় কেউ স্বীকার করেননি। খবর আরব নিউজের।

আফগান সরকার এ হামলায় উগ্রপন্থী সংগঠন তালেবানদের দায়ী করছে। কিন্তু তালেবানরা এ দাবি প্রত্যাখ্যান করে উল্টো এর জন্য সরকারি বাহিনীকেই দোষারোপ করছে।

সম্প্রতি আফগানিস্তানে হঠাৎ করেই বেড়ে গেছে রক্তক্ষয়ী হামলার ঘটনা। এ জন্য আফগান সরকার এবং দেশটিতে অবস্থান করা মার্কিন মিত্রবাহিনী তালেবানদেরই দায়ী করে আসছে। হামলার পর তালেবানরা সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও আপলোড করে দাবি করছে এ হামলা আসলে সরকারি বাহিনী করেছে।

ভিডিওটিতে দেখা যায়, দাড়িওয়ালা এক লোক হামলায় প্রাণ হারানো দুজনকে দেখিয়ে বলছেন- নিহতদের একজন আমার ভাই, আরেকজন আমার ভাতিজা। এরা সবাই সরকারি বাহিনীর হামলায় নিহত হয়েছেন। তিনি আরও দাবি করেন, নিহতদের কেউই তালেবান সদস্য ছিলেন না।

ইতালি সরকারের পরিচালিত একটি হাসপাতালে বোমা হামলায় নিহতদের মরদেহ রাখা হয়েছে। এদের মধ্যে তিনটি শিশুও রয়েছে। আফগান প্রেসিডেন্ট আশরাফ গনি এ হামলাকে নিরীহ মানুষের ওপর তালেবানদের নৃশংস হামলা বলে আখ্যায়িত করেছেন।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply