Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » স্বাস্থ্য খাতের দুর্নীতির দায় সরকারের একার নয়: মহাপরিচালক




  স্বাস্থ্য খাতের দুর্নীতির দায় সরকারের একার নয়: মহাপরিচালক
 
স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন: স্বাস্থ্য খাতে দুর্নীতির দায় শুধু সরকারের একার নয়, সবাইকে ব্যক্তিগতভাবে সৎ হতে হবে।

শনিবার সকালে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা যদি ব্যক্তিগতভাবে সৎ না হই, তাহলে কোনোভাবেই দুর্নীতি রোধ করা সম্ভব নয়।

 

মহামারির মধ্যে সাম্প্রতিক সময়ে তুমুল আলোচনায় আসা স্বাস্থ্য খাতের নানা দুর্নীতির বিষয়ে নতুন মহাপরিচালক বলেন, দুর্নীতির কথা যদি বলেন, আমি বলব দুর্নীতির দায় আমাদের সবার। আমরা যদি শুধু সরকারের দিকে আঙুল তুলি, সেটা হবে সবচেয়ে বড় বোকামি। আমরা সবাই এই দুর্নীতির অংশ।

নিজের ভবিষ্যত কর্মপরিকল্পনার বিষয়ে সাংবাদিকদের তিনি বলেন, সামনে অবশ্যই বড় চ্যালেঞ্জ, স্বাস্থ্যে এখন যে অবস্থা, এই প্যানডেমিকের ক্ষেত্রে আমার যে সমস্যাগুলো ফেস করছি, তা দূর করার চেষ্টা করব।

নানা সমালোচনার মুখে গত মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব চালিয়ে আসা অধ্যাপক ডা. মো. আবুল কালাম আজাদ জনপ্রশাসন মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন। গত বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের চেয়ারম্যান ডা. খুরশীদ আলমকে এই পদে নিয়োগ দেয় সরকার।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply