Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

সাম্প্রতিক খবর


খেলাধুলা

বিনোদন

ফিচার

mujib

w

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » নারায়ণগঞ্জে দুস্থ গর্ভবতীদের বিনামূল্যে চিকিৎসা দিল সেনাবাহিনী





নারায়ণগঞ্জে দুস্থ গর্ভবতীদের বিনামূল্যে চিকিৎসা দিল সেনাবাহিনী
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ফ্রি মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে দুস্থ গর্ভবতী মায়েদের বিনামূল্যে চিকিৎসাসেবা দিয়েছে সেনাবাহিনী।

বৃহস্পতিবার (২৩ জুলাই) সকাল থেকে উপজেলার পানাম এলাকায় জি আর ইনস্টিটিউশনে সামাজিক দূরত্ব বজায় রেখে দিনব্যাপী এই চিকিৎসাসেবার আয়োজন করে সেনাবাহিনীর সাভার এরিয়া সদর দপ্তরের নবম পদাতিক ডিভিশন।

স্থানীয় শতাধিক গর্ভবতী মায়েদের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা, ল্যাব পরীক্ষা, রক্তচাপ পরীক্ষা, সুগার পরীক্ষা, ইউরিন পরীক্ষা এবং কোভিড নাইন্টিন নমুনা পরীক্ষাসহ ব্যবস্থাপত্র ও ঔষধ প্রদান করা হয়।

পাশাপাশি মাস্ক, হরলিক্স এবং স্যানিটারি প্যাডসহ বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী এবং পুষ্টিকর খাবারের প্যাকেটও বিনামূল্যে প্রদান করা হয় সেনাবাহিনীর পক্ষ থেকে। 

এসময় সেনা কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন লে. কর্নেল মো. আবদুল মুত্তাকিম, লে. কর্নেল ফখরুল আলম, মেজর আবদুল্লাহ আল ফরহাদ, গাইনোলজিস্ট মেজর ডা. রাজিয়া সুলতানা, মেডিকেল অফিসার ক্যাপ্টেন ডা. আমেনা আক্তার, লেফটেনেন্ট মোহাম্মদ আনোয়ার হোসেন, লেফটেনেন্ট রিজভী উল হক রিয়াদ প্রমুখ।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ এবং উপজেলা নির্বাহী অফিসার সাইদুল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।  

উদ্বোধনী অনুষ্ঠানে সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশনের কর্মকর্তা লে: কর্নেল আবদুল মুত্তাকিম জানান, দেশে করোনা ভাইরাসের সংক্রমনের চলমান পরিস্থিতিতে অসহায় নিম্ন আয়ের মানুষদের খাবার বিতরণের পাশাপাশি ফ্রি চিকিৎসাসেবা প্রদান করায় সর্বস্তরের মানুষের মধ্যে ইতিবাচক সাড়া ফেলেছে। নবম পদাতিক ডিভিশনের ব্যবস্থাপনায় ইতিমধ্যে ঢাকা, নারায়ণগঞ্জ ছাড়াও মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, নরসিংদি, গাজীপুর ও শরীয়তপুরসহ দেশের বিভিন্ন জেলায় এই সেবা কার্যক্রম অব্যাহত রয়েছে এবং চলতি বছর পর্যন্ত চলমান থাকবে বলেও জানান তিনি। 

সেনাবাহিনীর এই জনসেবামূলক উদ্যোগের প্রশংসা করেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজসহ উপজেলা নির্বাহী অফিসার সাইদুল ইসলাম। তারা বলেন, এর মাধ্যমে সাধারণ দুস্থ অসহায় মানুষ সুচিকিৎসাসেবা পাওয়ার সুযোগ পেয়েছেন। তারা আশা করেন দেশের করোনা দুর্যোগকালীন পর্যন্ত সেনাবাহিনী তাদের এই কাজ অব্যাহত রাখবেন। 






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply