sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » করোনার কার্যকরী ভ্যাকসিন পাওয়ার নিশ্চয়তা নেই: ফাউচি




 করোনার কার্যকরী ভ্যাকসিন পাওয়ার নিশ্চয়তা নেই: ফাউচি 
 
মার্কিন শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি বলেছেন, করোনাভাইরাস মোকাবিলায় একটি নিরাপদ ও কার্যকর ভ্যাকসিন পাওয়ার উপর নির্ভর করতে পারে না যুক্তরাষ্ট্র। ২০২১ সালের শুরুতেই যে ভ্যাকসিন পাওয়া যাবে তার কোনও নিশ্চয়তা নেই। 

মঙ্গলবার মার্কিন সিনেট কমিটির এক শুনানিতে ফাউচি এমনটি বলেন। খবর ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স

শুনানিতে ফাউচি বলেন, কোনো নিশ্চয়তা নেই যে, যারা ভ্যাকসিন তৈরি করছে তারা বলতে পারবে আমরা একটি কার্যকরী ভ্যাকসিন তৈরি করতে পারবো। বিজ্ঞানীরা আশা করছেন, আগামী বছর নাগাদ করোনার ভ্যাকসিন পাওয়া যাবে। 

এই বিশেষজ্ঞ এই আশঙ্কার কথা জানিয়ে আরও বলেছেন, আমেরিকানরা যদি ভাইরাসকে নিয়ন্ত্রণে আনতে না পারে তাহলে দৈনিক নতুন আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হতে পারে।  এই মুহূর্তে দেশের সবার জন্য একটি নিরাপদ ও কার্যকর ভ্যাকসিন নিশ্চিত করা খুবই গুরুত্বপূর্ণ। 

তিনি আশঙ্কা করছেন, যদি জনগণ সামাজিক দূরত্ব ও মাস্ক পরার নির্দেশনা মেনে না চলেন, তাহলে দৈনিক আক্রান্তের সংখ্যা ৪০ হাজার থেকে ১ লাখে পৌঁছাতে পারে। তিনি বলেন, আমি খুব উদ্বিগ্ন কারণ পরিস্থিতি খুবই খারাপ হতে পারে। এ পর্যন্ত করোনা মহামারিতে বিশ্বে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। 

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুসারে, দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ৪ হাজার ২৮৯ এবং মৃত্যু হয়েছে ১ লাখ ২৯ হাজার ১৭০ জনের। গত কয়েকদিন ধরে ক্যালিফোর্নিয়া, টেক্সাসসহ কয়েকটি অঙ্গরাজ্যে দৈনিক নতুন আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। ফলে মহামারি মোকাবিলায় দেশটির বিভিন্ন পদক্ষেপ পর্যালোচনায় বাধ্য হয়েছে স্থানীয় ও কেন্দ্রীয় প্রশাসন।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply