sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » রাজধানীতে কোনও পশুর হাট বসবে না: স্বরাষ্ট্র মন্ত্রণালয়




  রাজধানীতে কোনও পশুর হাট বসবে না: স্বরাষ্ট্র মন্ত্রণালয়


 করোনাভাইরাস পরিস্থিতির কারণে রাজধানী ঢাকায় কোনও কুরবানির পশুর হাট না বসানোর সিদ্ধান্ত নিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এবার পশুর হাটগুলো শহরের বাইরে বসবে।

 আজ রোববার (১২ জুলাই) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁনের সভাপতিত্বে সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় উপস্থিত ছিলেন আইজিপি বেনজির আহমেদসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্মকর্তারা। 
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়,  ঢাকার বাইরে পশুর হাট বসানোর জন্য এরইমধ্যে সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সেই সঙ্গে পশুর হাটে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য একটি গাইড লাইন তৈরি করছে, যা বাস্তবায়নে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে। কুরবানির পশুর জন্য অনলাইন কেনাকাটার ওপর জোর দিতে হবে।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রাস্তাঘাটের ওপর পশুর হাট দেয়া যাবে না। পশুর ট্রাক কোন হাটে যাবে তা ওই ট্রাকের সামনে ব্যানারে লেখা থাকবে। এ ছাড়া পশুবাহী গাড়ি কোথাও থামানো যাবে না। নদীপথে পশুবাহী ট্রলার যাতে অতিরিক্ত বোঝাই না হয় সে ব্যাপারে কোস্টগার্ড ও নৌ-পুলিশ লক্ষ্য রাখবে।
এছাড়া আরও বলা হয়, কুরবানির পশুর হাটের ইজারাদারদের স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা থাকবে বলে জানানো হয়েছে। হাত ধোয়া, স্যানিটাইজারের ব্যবস্থা থাকবে এবং মাস্ক পরে হাটে প্রবেশ করতে হবে






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply