sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » জন্মভূমিতেই মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের মূর্তিতে আগুন




 জন্মভূমিতেই মেলানিয়া ট্রাম্পের মূর্তিতে আগুন
 
মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের জন্মভূমি স্লোভেনিয়ার কাছে গড়ে তোলা তার একটি কাঠের মূর্তিতে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। এর আগে মূর্তিটি সরানোর অনুরোধ করা হয়েছিলো।

মূর্তিটির বার্লিন কেন্দ্রিক স্থপতি ব্রাড ডাউনি বলেন, ৪ জুলাই আমেরিকার জাতীয় দিবসে মূর্তিটিতে আগুন ধরিয়ে দেওয়া হয়।

সেখানকার পুলিশ জানিয়েছে তারা এরই মধ্যে এই ঘটনায় তদন্ত শুরু করেছে। তবে এই বিষয়ে কোনো মন্তব্য জানায়নি হোয়াইট হাউজ।

মেলানিয়া ট্রাম্পের ভাস্কর্যটিকে মার্কিন ফার্স্ট লেডির অদ্ভুত উপমা হিসাবে বর্ণনা করা যেতে পারে। মধ্য স্লোভেনিয়ার তার আদি শহর সেভনিকার উপকণ্ঠে একটি গাছের কাণ্ড থেকে খোদাই করা হয়েছিল সেই মূর্তিটি।

মেলানিয়া তার স্বামী ডোনাল্ড ট্রাম্পের অভিষেকের দিনে যে নীল রঙের পোশাক পরেছিলেন এবং আকাশের দিকে হাত তুলে ইঙ্গিত দিয়েছিলেন সেই আদলেই গড়া মূর্তিটি। ২০১৯ সালের জুলাই মাসে যখন মূর্তিটি নির্মিত হয়েছিল তখন থেকেই তা নিয়ে মিশ্র আলোচনা এসেছে।

 

সেখানকার কিছু বাসিন্দা এই মূর্তিটিকে ‘অসম্মান’ হিসাবে চিহ্নিত করেছিলেন এবং অভিযোগ করেছিলেন যে মূর্তিটিকে ফার্স্ট লেডির চেয়ে স্মুরফের চরিত্র স্মুরফেটের মতো দেখাচ্ছে।

ডাউনি বলেন, তিনি জানতে চান কারা মূর্তিটিতে আগুন দিয়েছে এবং কেন। তিনি আশা করেছিলেন, মূর্তিটি অভিবাসন সম্পর্কিত কট্টর বিতর্কের মধ্যে আমেরিকার রাজনৈতিক পরিস্থিতি নিয়ে একটি আলোচনার সূচনা করবে।

মেলানিয়া ট্রাম্প একজন মডেল। স্লোভেনিয়া যখন যুগোস্লাভিয়ার অংশ ছিলো তখন সেখানে বড় হন তিনি। পরে ১৯৯০ সালে যুক্তরোষ্ট্রে চলে যান মেলানিয়া।

তবে সাম্প্রতিক কিছু বক্তব্যে আমেরিকার কোনো ঐতিহাসিক স্থাপত্য নষ্ট করলে কড়া ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply