sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » কোনো অবস্থায়ই চীন বিরোধী জোটে যোগ দেবে না রাশিয়া: ক্রেমলিন





 কোনো অবস্থায়ই চীন বিরোধী জোটে যোগ দেবে না রাশিয়া: ক্রেমলিন

রাশিয়া বলেছে, দেশটি বিশ্বের কোনো দেশের বিরুদ্ধে বিশেষ করে চীনের বিরুদ্ধে কোনো আন্তর্জাতিক জোটে যোগ দেবে না। এর কারণ হিসেবে মস্কো বলেছে, বেইজিং-এর সঙ্গে তার বিশেষ সম্পর্ক বিদ্যমান।

রুশ প্রেসিডেন্টের আবাসিক প্রাসাদ ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ শনিবার মস্কোয় এক বক্তব্যে এসব কথা বলেন। তিনি চীনকে ‘রাশিয়ার অংশীদার’ হিসেবে উল্লেখ করে বলেন, দু’টি দেশ পারস্পরিক অংশীদারিত্ব ও সহযোগিতার ভিত্তিতে নিজেদের সম্পর্ককে ঘনিষ্ঠ করেছে। পেসকভ বলেন, রাশিয়া যেসব জোটে যোগ দিয়েছে তার উদ্দেশ্য ছিল সুপ্রতিবেশীসুলভ সম্পর্ক ও দ্বিপক্ষীয় স্বার্থ সমুন্নত রাখা।


রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা
মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও চীনের বিরুদ্ধে আন্তর্জাতিক জোট গঠনের যে ঘোষণা দিয়েছেন তার প্রতিক্রিয়ায় রাশিয়া এ বক্তব্য দিল।  পম্পেও বৃহস্পতিবার এক বক্তব্যে ইউরোপের পাশাপাশি তার ভাষায় বিশ্বের সব স্বাধীনচেতা দেশকে চীনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর এই বিতর্কিত বক্তব্যে বিস্ময় প্রকাশ করে এর আগে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছিলেন, পম্পেও প্রকৃতপক্ষে চীনের জনগণ, দেশটির সার্বভৌমত্ব ও সামাজিক-রাজনৈতিক ব্যবস্থার বিরুদ্ধে অবমাননাকর ও ধৃষ্টতামূলক বক্তব্য দিয়েছেন। #






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply