sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » ১৭ বছর পর মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিলেন মার্কিন সুপ্রিমকোর্ট




  ১৭ বছর পর মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিলেন মার্কিন সুপ্রিমকোর্ট



 



মৃত্যুদণ্ডপ্রাাপ্ত ৩ খুনের আসামি লী।

মৃত্যুদণ্ডের রায় কার্যকর না করতে যুক্তরাষ্ট্রের আইন বিভাগের বিরুদ্ধে একাধিক আসামির স্বজন মামলা করায় তাদের রায় বছরের পর বছর ধরে ঝুলে ছিল। দেশটির সুপ্রিমকোর্ট সোমবার এসব আসামির বিরুদ্ধে রায় কার্যকরে আইনি বাধা দূর করতে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিয়েছেন। খবর আলজাজিরার।

খবরে বলা হয়, এর ফলে কেন্দ্রীয় কারাগারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের রায় কার্যকরের বাধা কাটলো। তিন খুনের আসামি ড্যানিয়েল লুইস লির মৃত্যুদণ্ড কার্যকরের মধ্য দিয়ে ১৭ বছর পর দেশটিতে আবারও মৃত্যুদণ্ডাদেশ কার্যকর হতে যাচ্ছে।

আলজাজিরা জানায়, সুপ্রিমকোর্টে ৫-৪ ভোটে মৃত্যুদণ্ডের পক্ষে রায় আসে। প্রাণঘাতী ইনজেকশন দিয়ে মৃত্যুদণ্ড কার্যকরকে অমানবিক ও অপ্রচলিত পদ্ধতি দাবি করে এর বিরুদ্ধে আসামিপক্ষ মামলা করায় দীর্ঘদিন ধরে বেশ কয়েকজন গুরুতর আমামির মৃত্যুদণ্ড ঝুলে ছিল।

এক বিবৃতিতে অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার বলেন, আইন বিভাগ যাতে দেশের আইন ও বিচারব্যবস্থা সমুন্নত রাখতে পারে, এ জন্য দণ্ডাদেশ কার্যকরের বাধা দূর করা হয়েছে।

এদিকে, আসামির স্বজনরা করোনাভাইরাসের দোহাই দিয়ে তিন খুনের মামলার আসামি লির মৃত্যুদণ্ড পরে কার্যকরের আবেদন করেছে ইন্ডিয়ানার প্রশাসনের কাছে






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply