sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » মালদ্বীপে বকেয়া বেতনের দাবিতে পুলিশের সাথে শ্রমিকদের সংঘর্ষ




মালদ্বীপে বকেয়া বেতনের দাবিতে পুলিশের সাথে শ্রমিকদের সংঘর্ষ, ৩৯ বাংলাদেশি আটক
 
মালদ্বীপে আটক হয়েছেন ৩৯ বাংলাদেশি শ্রমিক। বকেয়া বেতনের দাবিতে প্রতিবাদের এক পর্যায়ে পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়েন শ্রমিকরা। মালেতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব সোহেল পারভেজ ঘটনাটিকে অনাকাঙ্খিত বলেছেন। সে দেশের পররাষ্ট্র মন্ত্রণালয় বকেয়া বেতন পরিশোধের নিশ্চয়তা দিয়েছে বলেও জানিয়েছেন তিনি।

 
মালদ্বীপের নির্মাণকারী প্রতিষ্ঠান আইল্যান্ড এক্সপার্টে কাজ করতেন প্রায় ৬'শতাধিক শ্রমিক। এরমধ্যে ৫'শই বাংলাদেশি।

মালদ্বীপের হুলু মালেতে সোমবার সকাল সাড়ে ১০টায় বকেয়া বেতনের দাবিতে প্রতিবাদ শুরু করে শ্রমিকরা। পরিস্থিতি নিয়ন্ত্রনের বাইরে চলে যায়। বাধে পুলিশের সাথে সংঘর্ষ। ধাওয়া পাল্টা ধাওয়ার এক পর্যায়ে ৪১ শ্রমিককে আটক করে পুলিশ।

মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসের ১ম সচিব জানান, পাঁচ থেকে ছয় মাসের বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা রাস্তায় নেমেছিলো। যা পরিশোধে আশ্বাস দিয়েছে মালদ্বীপের পররাষ্ট্র মন্ত্রনালয়।

করোনার কারণে তিনমাস ধরে লকডাউন দ্বীপদেশটি। কাজ না থাকায় সঙ্কটে প্রবাসীদের জীবন। আর এই ঝামেলা জীবিকাকেও শঙ্কায় ফেলবে বলে মনে করেন মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশি শিক্ষক মীর সাইফুল ইসলাম।

বেশকিছু দিন ধরেই অবৈধ শ্রমিকদের ফেরত পাঠাতে চাপ দিচ্ছে মালদ্বীপ। ৪ লাখ জনসংখ্যার দেশটিতে বৈধ-অবৈধ মিলিয়ে প্রায় দেড় লাখ বাংলাদেশির অবস্থান।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply