sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » ডোপ পাপে দুই বছর নিষিদ্ধ কাজী অনিক




ডোপ পাপে দুই বছর নিষিদ্ধ কাজী অনিক

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ২০১৮ বিশ্বকাপে খেলা প্রতিশ্রুতিশীল বাঁহাতি পেসার কাজী অনিককে দুই বছরের জন্য সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে বিসিবি।

ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড এই শাস্তি দিয়েছে অনিককে। রোববার রাতে সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে সিদ্ধান্তের কথা।

২২ বছর বয়সী অনিক ডোপ পাপের ঘটনাটি ঘটান ২০১৮ সালের জাতীয় ক্রিকেট লিগে। ওই মৌসুমে ঢাকা মেট্রোর হয়ে খেলা তরুণ এ পেসারকে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ম্যাচের পরে ৬ নভেম্বর ডোপ পরীক্ষার জন্য নমুনা দিতে বলা হয়।

পরীক্ষা শেষে ২০১৮ সালের ২০ ডিসেম্বর বিসিবি জানতে পারে তার শরীরে নিষিদ্ধ ওষুধের প্রবল উপস্থিতি আছে। ফলাফল পাওয়ার পরে কাজী অনিকও দোষ স্বীকার করে নেন।



২০১৯ সালের ৮ ফেব্রুয়ারি থেকে তার ‍উপর এই নিষেধাজ্ঞা কার্যকর করা হয়েছে। সেই অনুযায়ী ২০২১ সালের ৭ ফেব্রুয়ারি অনিক খেলায় ফিরতে পারবেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, ২০১৮ সালের ৬ নভেম্বর কক্সবাজারে অনিকের নমুনা পরীক্ষা করা হলে মেথামফেটামিন নামক এক ধরনের ওষুধের উপস্থিতি ধরা পড়ে। তিনি দোষ স্বীকার করেছেন এবং দুই বছরের শাস্তি মেনে নিয়েছে।

অনিক ৪টি প্রথম শ্রেণির ম্যাচ, ২৬টি লিস্ট ‘এ’ ম্যাচ ও ৯টি ঘরোয়া স্বীকৃত টি-টুয়েন্টি ম্যাচে খেলেছেন। সবশেষ ২০১৯ সালে মোহামেডানের হয়ে খেলছেন ঢাকা প্রিমিয়ার লিগে। বিপিএলের এক মৌসুমে রাজশাহী কিংসের জার্সিতে নেমেছিলেন।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply