Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

সাম্প্রতিক খবর


খেলাধুলা

বিনোদন

ফিচার

mujib

w

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » ট্রেনে পশু আনতে প্রতি কিলোতে খরচ মাত্র ২০ টাকা




ট্রেনে পশু আনতে প্রতি কিলোতে খরচ মাত্র ২০ টাকা ট্রেনে পশু আনতে প্রতি কিলোতে খরচ মাত্র ২০ টাকা


রেলে কোরবানির পশু পরিবহনে কিলোমিটার প্রতি মাত্র ২০ টাকা খরচ হবে। যা নির্ধারণ করে দিয়েছে বাংলাদেশ রেলওয়ে। পশু পরিবহন ব্যবসায়ীদের চাহিদার ভিত্তিতে ৩৪টি স্টেশন থেকে ঢাকা এবং চট্টগ্রামে ট্রেন চালানো হতে পারে।

বাংলাদেশ রেলওয়ে অপারেশন বিভাগ সূত্রে এ খবর জানা গেছে।

রেলের এ নির্ধারিত ভাড়ায় একটা গরু পরিবহনে সবচেয়ে কম টাকা লাগবে দেওয়ানগঞ্জের মেলান্দহ স্টেশন থেকে গরু আনতে। এতে খরচ হবে মাত্র ৩৭৫ থেকে ৪৮৮ টাকা। গাইবান্ধা থেকে চট্টগ্রাম পর্যন্ত একটি গরু পরিবহনে সবচেয়ে বেশি টাকা লাগবে। এতে খরচ হবে ৮৭৫ থেকে ১২৩১ টাকা।
রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেন, পশু ব্যবসায়ী ও খামারিদের পরিবহনের সহযোগিতা করতে এ উদ্যোগ নেয়া হয়েছে। মিটারগেজের একটি ওয়াগনে ১৬টি গরু এবং ব্রডগেজের একটি ওয়াগনে ২০ থেকে ২৫টি গরু পরিবহন করা যাবে।

এদিকে কবে থেকে কোরবানির পশু পরিবহন শুরু হবে জানতে চাইলে মন্ত্রী বলেন, গরু ব্যবসায়ীদের চাহিদাপত্র পেলেই আমরা পশুবাহী ট্রেন পরিচালনা করব।
এছাড়া রেলে কোরবানির পশু পরিবহন আগ্রহী ব্যবসায়ীদের রেলওয়ের কন্টোল নম্বর ০১৭১১-৬৯১৫২০-এ যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এর আগে গত (৭ জুলাই) রেল ভবনের সংবাদ সম্মেলন করে রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন জানিয়ে ছিলেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অনুরোধে রেল কর্তৃপক্ষ আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশু পরিবহন করবে।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply