sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » ট্রাম্পের সিদ্ধান্তের বিরুদ্ধে মামলা করল হারভার্ড এবং এমআইটি




 ট্রাম্পের সিদ্ধান্তের বিরুদ্ধে মামলা করল হারভার্ড এবং এমআইটি
 
বিদেশি শিক্ষার্থীরা আমেরিকায় থেকে অনলাইনে ক্লাস করতে পারবেন না বলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসন যে সিদ্ধান্ত নিয়েছে তা ঠেকাতে আমেরিকার শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় হারভার্ড এবং ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজি মামলা করেছে। গতকাল (বুধবার) প্রতিষ্ঠান দুটি বোস্টন ফেডারেল আদালতে এই মামলা করে।

আমেরিকার ইমিগ্রেশন কর্তৃপক্ষ এ আইন যাতে বাস্তবায়ন করতে না পারে তার জন্য কার্যকর ব্যবস্থা নেয়ার আবেদন জানানো হয়েছে মামলার আর্জিতে। এতে বলা হয়েছে- মার্কিন সরকার প্রশাসনিক প্রক্রিয়া লঙ্ঘন করেছে কারণ সরকারি কর্মকর্তারা এই আইন বাস্তবায়নের যৌক্তিক কারণ দেখাতে ব্যর্থ হয়েছেন। পাশাপাশি জনগণকে এ ব্যাপারে কোনো মন্তব্য করতে দেয়া হয় নি।

হারভার্ড বিশ্ববিদ্যালয় এবং এমআইটি’র মামলা দায়ের প্রসঙ্গে মার্কিন সরকারি কর্মকর্তারা তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেন নি।

এদিকে, আন্তর্জাতিক শিক্ষার্থীরা যাতে আমেরিকার ছেড়ে চলে যায় সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মার্কিন ইমিগ্রেশন ও কাস্টমস কর্তৃপক্ষ কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোকে নোটিশ দিয়েছে। কর্তৃপক্ষ বলছে, চলতি সেশনে অনলাইনে ক্লাস করা শিক্ষার্থীদের জন্য ভিসা ইস্যু করা হবে না।#






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply