Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

সাম্প্রতিক খবর


খেলাধুলা

বিনোদন

ফিচার

mujib

w

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » শাহেদের অ্যাক্রিডিটেশন কার্ড বাতিল





শাহেদের অ্যাক্রিডিটেশন কার্ড বাতিল 
রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ শাহেদের অ্যাক্রিডিটেশন কার্ড বাতিল করা হয়েছে। রোববার (১৯ জুলাই) বাংলাদেশে সচিবালয় প্রবেশের এই অনুমতি পত্রটি বাতিল করেছে তথ্য অধিদপ্তর। বিষয়টি নিশ্চিত করেছে তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা।

ওই কার্ডে দেয়ার তথ্য অনুযায়ী, দৈনিক নতুন কাগজ নামের একটি পত্রিকার প্রকাশক ও সম্পাদক পরিচয় দিয়ে ২০১৯ সালে ৩ ডিসেম্বর অ্যাক্রিডিটেশন কার্ডটি নেয় শাহেদ। ওই কার্ডের মেয়ারকাল দেয়া হয় ২০২০ সালের ২ ডিসেম্বর। এটি সম্পূর্ণ অস্থায়ী একটি অ্যাক্রিডিটেশন কার্ড যার নাম্বার-৬৮৪৫। 

সাংবাদিকরা পেশাগত কাজে সচিবালয়ে প্রবেশের অনুমতিপত্র হিসেবে অ্যাক্রিডিটেশন কার্ড ব্যবহার করেন। 

এদিকে, শাহেদকে নিয়ে রাজধানীর উত্তরায় শনিবার মধ্যরাতে অভিযান চালিয়ে একটি ব্যক্তিগত গাড়ি, অস্ত্র ও গুলি উদ্ধার করেছে ডিবি পুলিশ। এ ঘটনায় তার বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছে। 

আরও পড়ুন: ফেইসবুকে সাহেদের ছবি ভাইরাল

করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট দেয়ার অভিযোগে রিজেন্ট চেয়ারম্যান শাহেদ করিমকে গত বুধবার (১৫ জুলাই) সাতক্ষীরা থেকে গ্রেফতার করে র‍্যাব।

করোনা পরীক্ষা না করেই সার্টিফিকেট দেয়াসহ নানা প্রতারণার অভিযোগে রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. শাহেদ করিমকে প্রধান আসামি করে ১৭ জনের নামে গত ৭ জুলাই উত্তরা পশ্চিম থানায় মামলা করে র‌্যাব। সেই মামলায় তাকে গ্রেফতার করা হয়। এ মামলায় গ্রেফতার হয়ে কারাগারে আছেন আট আসামি।

এর আগে গত ৬ জুলাই রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর কার্যালয়ে অভিযান চালায় র‌্যাব। পরীক্ষা ছাড়াই করোনার সনদ দিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা ও অর্থ হাতিয়ে নিচ্ছিল তারা। র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অন্তত ৬ হাজার ভুয়া করোনা পরীক্ষার সনদ পাওয়ার প্রমাণ মেলে। 

এর পরদিন ৭ জুলাই স্বাস্থ্য অধিদফতরের নির্দেশে র‌্যাব রিজেন্ট হাসপাতাল ও তার মূল কার্যালয় সিলগালা করে দেয়। একই সঙ্গে প্রতারণার অভিযোগে রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান শাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে ওই দিনই উত্তরা পশ্চিম থানায় নিয়মিত মামলা করে র‌্যাব। 

এরপর গত ১৩ জুলাই অর্থ আত্মসাতের পৃথক দুই মামলায় শাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

এদিকে সাতক্ষীরায় শাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করেছে র‌্যাব। সাতক্ষীরার দেবহাটা থানায় শাহেদ করিমসহ তিন জনকে আসামি করে বুধবার রাতে মামলাটি করেন সাতক্ষীরা র‌্যাব ক্যাম্পের ডিএডি নজরুল ইসলাম।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply