sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » দুর্নীতি দূর হলেই মাস্ক পরবেন মেক্সিকোর প্রেসিডেন্ট




 দুর্নীতি দূর হলেই মাস্ক পরবেন মেক্সিকোর প্রেসিডেন্ট
   বিশ্বে করোনাভাইরাসে তৃতীয় সর্বোচ্চ প্রাণহানির ঘটনা ঘটেছে মেক্সিকোতে। দেশটিতে প্রতিনিয়ত লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় সংক্রমণ এবং মৃত্যু। এরই মধ্যে দেশটির প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডর বলেছেন, কেবলমাত্র তখনই তিনি মাস্ক পরবেন, যখন তার দেশ থেকে দুর্নীতি একেবারে দূর হয়ে যাবে। 

বিবিসি জানায়, করোনা ভাইরাস মহামারি নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা যখন চরমে ঠিক তখন প্রেসিডেন্ট ব্যাঙ্গাত্মকভাবে ওই অঙ্গীকার করেন।

মেক্সিকোর এই প্রেসিডেন্ট বলেন, আপনারা কি জানেন আমি কখন মাস্ক পরবো? আমি তখনই মাস্ক পরবো, যখন দেশে কোনও দুর্নীতি থাকবে না। তারপরই কেবলমাত্র আমি মাস্ক পরবো এবং কথা বলা বন্ধ করবো।

দেশটির রাজনৈতিক ব্যবস্থায় দুর্নীতির দীর্ঘ ছায়া রয়েছে। আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী সংস্থা ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালের সর্বশেষ প্রকাশিত দুর্নীতি সূচকে বিশ্বে মেক্সিকোর অবস্থান ১৩০তম। দুর্নীতির ১০০ স্কোরের মধ্যে মেক্সিকো পেয়েছে ২৯।

করোনাভাইরাস মহামারি মোকাবিলায় মাস্কের ভূমিকা নিয়ে একাধিকবার সংশয় প্রকাশ করেছেন ওব্রাডর। দেশটিতে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার পেছনে তার সরকারের ব্যর্থতার সমালোচনা রয়েছে। সমালোচকরা বলছেন, মহামারি মোকাবিলায় ওব্রাডর সরকার লকডাউন আরোপে কালক্ষেপণ করেছে এবং তা দ্রুত প্রত্যাহার করে নিয়েছে।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply