sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » লেবাননে বিস্ফোরণের কারণ জানালেন ট্রাম্প




 লেবাননে বিস্ফোরণের কারণ জানালেন ট্রাম্প

লেবাননে বিস্ফোরণ কোনো সাধারণ বিস্ফোরণ নয়। এক ধরনের বিশেষ বোমার আঘাতেই এ বিস্ফোরণ হয়েছে। যুক্তরাষ্ট্রের জেনারেলরা দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে এ তথ্য জানিয়েছেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘এক ধরনের বোমার’ আঘাতেই বৈরুতে বিস্ফোরণ হয়েছে বলে যুক্তরাষ্ট্রের জেনারেলরা আমাকে জানিয়েছেন। এটিকে ভয়ঙ্কর হামলা বলেই মনে হচ্ছে।

হোয়াইট হাউসে মঙ্গলবার (০৪ জুলাই) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন মন্তব্য করে বলেন, আমার চেয়ে জেনারেলরা এ বিষয়ে ভালো জানবেন। তাদের কাছে মনে হয়েছে, এটি হামলা ছিল। এটি এক ধরনের বোমা ছিল।

খবর এএফপি ও আল-আরাবিয়াহর।

আরও পড়ুন: লেবাননে বিস্ফোরিত হওয়া ‘অ্যামোনিয়াম নাইট্রেট’ কী?

বাংলাদেশ সময় মঙ্গলবার (০৪ জুলাই) রাতে লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ এ বিস্ফোরণের ঘটনা ঘটে। লেবাননের প্রধানমন্ত্রী হাসান দিয়াব বলেন, বৈরুত বন্দরের পাশের গুদামে দুই হাজার ৭৫০ টনের কৃষি সার অ্যামোনিয়াম নাইট্রেট কয়েক বছর ধরে মজুদ ছিল। সেখানেই এ বিস্ফোরণ ঘটেছে।

তিনি বলেন, আজ যা ঘটেছে, জবাবদিহিতা ছাড়া তা কোনো ছাড় পাবে না। যারা এ বিপর্যয়ের জন্য দায়ী, তাদের বিচারের আওতায় নিয়ে আসা হবে।

আরও পড়ুন: লেবানন বিস্ফোরণ: সন্তানকে বাঁচাতে বাবার চেষ্টা (ভিডিও)

এদিকে বৈরুতের পাশে সমুদ্রবন্দরের বাংলাদেশ নৌবাহিনী জাহাজ বিজয়-এর ২১ জন সদস্য আহত হয়েছেন। তাদের মধ্যে ২০ জন শঙ্কামুক্ত রয়েছেন।

বুধবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর জানায়, আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। তাকে আমেরিকান ইউনিভার্সিটি অব বৈরুত মেডিকেল সেন্টারে (এইউবিএমসি) ভর্তি করা হয়েছে।

অন্যদের জাতিসংঘ শান্তি মিশন ইউনিফিলের তত্ত্বাবধানে প্রাথমিক চিকিৎসা শেষে হেলিকপ্টার ও অ্যাম্বুলেন্সযোগে হামুদ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তারা আশঙ্কামুক্ত।

আরও পড়ুন: লেবাননে বিস্ফোরণে আহত ২১ বাংলাদেশি নৌসেনার ২০ জনই শঙ্কামুক্ত

শান্তিরক্ষা মিশন ইউনিফিলের সার্বিক তত্ত্বাবধানে আহত নৌসদস্যদের চিকিৎসা চলমান রয়েছে।

  






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply