sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » ৩৭ গোলে ৮৬ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন রোনালদো





৩৭ গোলে ৮৬ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন রোনালদো

রিয়াল মাদ্রিদ থেকে য়্যুভেন্তাস। ক্লাব বদল হলেও বদলে যাননি ক্রিস্টিয়ানো রোনালদো। নামের পাশে রেকর্ড যোগ করছেন একের পর এক। সবশেষ তার ঝুলিতে যোগ হয়েছে অনন্য এক রেকর্ড। যা কিনা ৮৬ বছরের পুরনো এক রেকর্ড।


চলতি মৌসুমে এখনও পর্যন্ত ৩৭ গোল করেছেন রোনালদো। য়্যুভেন্তাসের হয়ে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড। অলিম্পিক লিঁওর বিপক্ষে শীর্ষ ষোলোর দ্বিতীয় লেগে জোড়া গোল করার মাধ্যমে এ রেকর্ড নিজের করে নিয়েছেন বর্তমান সময়ের অন্যতম সেরা এ ফুটবলার।


যদিও রোনালদোর জোড়া গোল সত্ত্বেও দ্বিতীয় রাউন্ড থেকেই বাদ পড়ে গেছে য়্যুভেন্তাস। এই দুই গোলের সুবাদে চলতি মৌসুমে নিজের ঝুলিতে ৩৭টি গোল জমা করেছেন এই পর্তুগিজ তারকা। এর মধ্যে সিরি আ'তে করেছেন ৩১ গোল, কোপা ইতালিয়াতে ২ এবং বাকি চারটি চ্যাম্পিয়নস লিগে।


তার এ রেকর্ডের ফলে এক ধাপ নিচে নেমে গেছে ১৯৩৩-৩৪ মৌসুমে য়্যুভেন্তাস লিজেন্ড ফেলিস বোরেলের করা ৩৬ গোলের রেকর্ড। তার রেকর্ড ভাঙার পাশাপাশি আরেকটি কীর্তিতেও নাম লিখিয়েছেন রোনালদো। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে তৃতীয় ফুটবলার হিসেবে একই প্রতিপক্ষের বিপক্ষে তিনটি ভিন্ন দলের হয়ে গোল করার রেকর্ড গড়েছেন তিনি। অলিম্পিক লিঁওর বিপক্ষে ম্যানচেস্টার ইউনাইটেড এবং রিয়াল মাদ্রিদের জার্সি গায়েও গোল করেছিলেন সি আর সেভেন।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply