Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » গ্রাহক হয়রানী ও মারপিটের অভিযোগ মুজিবনগরে পিএসকেএস শাখা অফিস ঘেরাও




বাল্য বিবাহ প্রতিরোধে মেহেরপুরে পথযাত্রা

মুজিবনগরে পিএসকেএস শাখা অফিস ঘেরাও
 শাখা ম্যানেজার রফিকুল’র বিরুদ্ধে গ্রাহক হয়রানী ও মারপিটের অভিযোগ
  ষ্টাফ রিপোটার//
মেহেরপুরের মুজিবনগর উপজেলার মোনাখালীতে অবস্থিত পলাশীপাড়া সমাজ কল্যাণ সমিতির (পিএসকেএস) শাখা ম্যানেজারের বিরুদ্ধে গ্রাহক হয়রানী ও মারপিটের অভিযোগে অফিস ঘেরাও করে বিক্ষুব্ধ জনতা। গ্রাহককে অফিসে ডেকে নিয়ে অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও অফিসে আটকে রেখে মারপিট করায় গ্রামবাসী ফুঁসে উঠেছে। উক্ত শাখা অফিস থেকে ইউনিয়ন সমন্বয়কারী (বর্তমানে ম্যানেজারের দায়িত্বপ্রাপ্ত) রফিকুল আলমকে অবিলম্বে অপসারণের দাবী জানিয়েছেন এলাকাবাসী। তার বিরুদ্ধে অফিসের সকল স্টাফদের সাথে অসদাচরণের অভিযোগও রয়েছে।
  সোমবার বিকেলে গ্রাহক আসাদুল ইসলামকে (৪৫) লাঞ্ছিত করা ও মারপিটের অভিযোগে মুজিবনগর থানায় জিডি করা হয়েছে। আহত আসাদুল ইসলাম বর্তমানে মুজিবনগর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।
ঘটনার বিবরণে জানা গেছে, মোনাখালী গ্রামের হতদরিদ্র দিনমজুর আসাদুল ইসলাম ও তার স্ত্রী নূপুর বেগম পারিবারিক অসচ্ছলতার কারণে স্থানীয় পিএসকেএস অফিস থেকে ঋণ গ্রহন করেন। অভাবের কারণে দু’সপ্তাহ কিস্তি পরিশোধে ব্যর্থ হন। এতে ম্যানেজার কৌশলে আসাদুল ও নূপুরকে অফিসে ডেকে নিয়ে নানাভাবে চাপ সৃষ্টি করে। এক পর্যায়ে তাকে স্ত্রীর সামনে অকথ্য ভাষায় গালিগালাজ করে ও ঘরের মধ্যে আটকিয়ে মারপিট করে। তার চিৎকারে পার্শ্ববর্তী লোকজন তাকে আহত অবস্থায় উদ্ধার করে মুজিবনগর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। ঘটনা জানাজানি হলে গ্রামের বিক্ষুব্ধ জনতা লাঠিসোটা নিয়ে অফিস ঘেরাও করে ও অভিযুক্ত রফিকুল আলমের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। পরে মুজিবনগর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং থানায় জিডি করিয়ে অভিযুক্ত রফিকুল আলমকে মুজিবনগর থানা হেফাজতে নেয়া হয়। পরে এনজিও কর্তৃপক্ষের অনুরোধে মুচলেখা নিয়ে আজ সন্ধ্যার মধ্যে আহত আসাদুলের সাথে সমস্যা নিরসন করার শর্তে ছেড়ে দেয়া হয়।






বাল্য বিবাহ প্রতিরোধে মেহেরপুরে পথযাত্রা
  ষ্টাফ রিপোটার//
“মেহেরপুরের ঘোষণা, বাল্য বিবাহ আর নয়” এ শ্লোগানে মেহেরপুরে মটর সাইকেল পথযাত্রা করেছে জেলা প্রশাসন।
 মঙ্গলবার সকাল সাড়ে ৯ টার দিকে মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়ক থেকে জেলা প্রশাসক পরিমল সিংহের নেতৃত্বে একটি মটর সাইকেল শোভযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে গাংনী ও মুজিবনগর উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পুলিশ সুপার আনিছুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রশিদুল মান্নাফ কবীরসহ জেলার সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা শোভাযাত্রায় অংশ নেয়।











 
  মেহেরপুরে চাঞ্চল্যকর শিশু ইরান হত্যা মামলায় একজনের ফাসিঁর আদেশ
  ষ্টাফ রিপোটার//
মেহেরপুর গাংনী উপজেলার ধলা গ্রামের চাঞ্চল্যকর শিশু ইরান হত্যা মামলায় আহম্মেদ শরিফ ওরফে দিপুকে (২৯) ফাসিঁর আদেশ দিয়েছে আদালত। সে ঐ গ্রামের খোকন মন্ডলের ছেলে। আজ মঙ্গবার বেলা ১২ টার দিকে জেলা দায়রা জজ আদালতের বিচারক মোঃ রবিউল হাসান ঐ দন্ডাদেশ প্রদান করেন। তবে আসামী পলাতক রয়েছে।
মামলার বিবরনে জানা যায়, গাংনীর ধলা গ্রামের শিশু ইরানের মা রেনুকা বেগমের সাথে পরকিয়ার সম্পর্ক ছিল আহম্মেদ শরিফের। ২০১১ সালের ৪ আগস্ট বিকেলে এ গ্রামের স্কুল মাঠ থেকে ইরানকে অপহরন করে নিয়ে যায় আহম্মেদ শরিফ। ঐ রাতেই গ্রামের একটি পাটক্ষেতে জবাই করে হত্যা করে তাকে। পরের দিন সকালে পাটক্ষেত থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। ঐ দিনই ইরানের চাচা জাহাঙ্গীর আলম বাদি হয়ে গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ৭ আগস্ট ১৬৪ ধারায় স্বীকারক্তি মূলক জবানবন্দি দেয় আসামী নিজেই। ২৪ আগস্ট চার্জশিট প্রদান করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই মকবুল হোসেন। ৩৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে জেলা দায়রা জজ আদালতের বিচারক মোঃ রবিউল হাসান আসামী আহম্মেদ শরিফকে মৃত্যুদন্ডের আদেশ প্রদান করেন। মামলায় রাষ্ট্র পক্ষের আইনজীবি ছিলেন অ্যাড. পল্লভ ভট্টাচার্য ও আসামী পক্ষের আইনজিবী ছিলেন অ্যাড. কামরুল হাসান। রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্র পক্ষের আইনজীবি।এর ৩ বছর আগে ইরানের বাবা ও দুই চাচাকে হত্যা করে সন্ত্রাসীরা।

 






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply