Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » ফাইনালে ভারত, সুযোগ থাকছে বাংলাদেশেরও





  ফাইনালে ভারত, সুযোগ থাকছে বাংলাদেশেরও


শ্রীলঙ্কার বিপক্ষে ঐতিহাসিক জয়টা এসেছিল মুশফিকুর রহিমের অসাধারণ ব্যাটিংয়ে। ভারতের বিপক্ষেও দাঁড়িয়ে গিয়েছিলেন তিনি। তবে এবার তীরে জয়ের নোঙর ফেলতে পারলেন না। বৃথা গেল মুশফিকের হার না মানা ৭২ রানের ইনিংস। অপরদিকে বাংলাদেশকে হতাশ করে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে ভারত। ১৭ রানে বাংলাদেশকে হারিয়ে নিদাহাস ট্রফির ফাইনালও নিশ্চিত করেছে রোহিত শর্মারা।

টসে জিতে ভারতেকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে রোহিতের ৬১ বলে ৮৯ ও সুরেশ রায়নার ৩০ বলে ৪৭ রানের ঝড়ো ইনিংসে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে করে ১৭৬ রান করে ভারত। এই কঠিন লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশের নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৯ রান সংগ্রহ করে। অর্থাৎ ১৭ রানে পরাজয় মেনে নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

ভারতকে ফাইনালে ওঠাতে বল হাতে আলো ছড়িয়েছেন ওয়াশিংটন সুন্দর। এই স্পিনার ৪ ওভার বল করে ২২ রানের বিনিময়ে তুলে নেন টপ অর্ডারের তিন ব্যাটসম্যান- লিটন দাস, সৌম্য সরকার ও তামিম ইকবালকে। এরপর মাহমুদউল্লাহ সাজঘরে ফিরলে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ৪ উইকেটে ৬১।

এরপর লাইনচ্যুত হওয়া বাংলাদেশেকে পথে ফিরিয়েছিলেন মুশফিকুর রহিম। তার ব্যাটে ভর দিয়ে জয়ের স্বপ্নও দেখতে থাকে বাংলাদেশ। তবে দুর্দান্ত ব্যাটিংয়ে অপরাজিত থাকলেও জেতাতে পারেননি দলকে।

টপ অর্ডারের ব্যর্থতার দিনে একপ্রান্ত আগলে রেখে নিজের সাথে দলেরও রান বাড়িয়ে নিয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। তিনি উইকেটে থাকায় জয়ের স্বপ্নটাও দেখছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত মাঠে থাকলেও দলকে জেতাতে পারেননি। তিনি ৫৫ বলে হার না মানা ৭২ রানের ইনিংস খেলেন। ৮ চার ও ১ ছক্কায় সাজানোর ইনিংস খেলে তিনি মাঠ ছেড়েছেন মাথা নিচু করে।

বাংলাদেশকে ১৭ রানে হারিয়ে নিদাহাস ট্রফির ফাইনাল নিশ্চিত করেছে রোহিতের দল। চার ম্যাচের মধ্যে তিনটি জিতেছে তারা। পয়েন্ট টেবিলের শীর্ষস্থানীয় দলও ভারত। বাংলাদেশ ও শ্রীলঙ্কার তিন ম্যাচে সমান একটি করে জয় ও দুই হার। নিট রানরেটে এগিয়ে শ্রীলঙ্কা টেবিলে দ্বিতীয়, বাংলাদেশ তৃতীয়। অর্থাৎ, শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের শেষ ম্যাচটা অলিখিত ‘সেমিফাইনাল’। এ ম্যাচে জয়ী দল ফাইনালে ভারতের মুখোমুখি হবে।
 






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply