sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » দুবাইয়ে প্রবাসী বাংলাদেশিদের দৃষ্টান্ত স্থাপন




উপরের দৃশ্যগুলো দেখলে চোখের সামনে ভেসে ওঠবে রাশিয়া বিশ্বকাপে জাপানি সমর্থকদের গ্যালারি পরিষ্কার করার দৃশ্য। কিন্তু এটি সেই সময়কার কোনও ছবি নয়। এ দৃশ্যটি সংযুক্ত আরব আমিরাতের মাঠ দুবাইয়ের। গতকাল বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচ শেষে এমন করে গ্যালারি পরিষ্কার করে দৃষ্টান্ত রাখলেন প্রবাসী বাংলাদেশি সমর্থকরা।

রাশিয়ার মাঠে গ্যালারি পরিষ্কার করার দৃশ্য পরাজয়েরও পরও করেছিল জাপানের সমর্থকরা। যা তখন পুরো বিশ্ব মিডিয়ায় হটকেক হয়ে প্রকাশ পায়। অসংখ্য কাভারেজও পায়। কিন্তু বাংলাদেশের প্রবাসি সমর্থকদের গ্যালারি পরিষ্কারের এ দৃশ্য এ রিপোর্ট লেখা পর্যন্ত বিশ্ব মিডিয়ায় কাভারেজ পেতে দেখা যায়নি।
পুরো ম্যাচ ‍জুড়েই বাংলাদেশ দলকে সমর্থন জুগিয়েছেন প্রবাসী সমর্থকরা। দুবাই যেনো হয়ে উঠেছিল ছোট্ট একটি বাংলাদেশ। গলা ফাটিয়েছেন বাংলাদেশ, বাংলাদেশ স্লোগানে। তাই তো ম্যাচ শেষে তাদের কৃতজ্ঞতা প্রকাশ করতে কুণ্ঠাবোধ করেননি অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।



গতকাল বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে যাত্রা শুরু করেছে এশিয়া কাপ ক্রিকেটের ১৪তম আসরের। উদ্বোধনী দিনে শ্রীলঙ্কাকে ১৩৭ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে বাংলাদেশ। এ ম্যাচে সেঞ্চুরি তুলে নিয়েছেন বাংলাদেশের মুশফিকুর রহিম। এশিয়া কাপের ইতিহাসে সর্বোচ্চ উইকেটে মালিক হয়েছে দীর্ঘ ১৬ মাস পর দলে ফেরা লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা।
কিন্তু এতো কিছুর পরও আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। কারণ তামিম যখন সুরাঙ্গা লাকমালের বলে আঘাত প্রাপ্ত হন তখন মাত্র ইনিংসের দ্বিতীয় ওভারের খেলা চলছিল। আবার তিনি যখন মাঠে নামেন তখন ৪৬.৫ ওভারের খেলা চলছিল। তিনি মাঠে নামবেন একথা কেউ বিশ্বাস করেননি। কিন্তু তামিম সেই অবিশ্বাস্য কাজটিই করেন। শেষ পর্যন্ত মুশফিককে সঙ্গে নিয়ে স্কোরবোর্ডে আরও ৩২ রান যুক্ত করেন। আর এতেই বড় জয় পায় বাংলাদেশ।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply