sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » নতুনদের মেলে ধরার সুযোগ 'জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজ



জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজ নতুনদের প্রমাণের জন্য বড় সুযোগ। এশিয়া কাপে যারা সুযোগ পেয়েও ব্যর্থ হয়েছেন, ঘরের মাঠে তাদের স্বরূপে ফেরার প্রত্যাশা বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খানের। তিনি জানান, লিটন দাসের রানে ফেরাটা স্বস্তির। আসন্ন দুই সিরিজেও সেই ধারাবাহিকতা লিটন ধরে রাখবেন বলে প্রত্যাশা তার। এছাড়া ক্রিকেটারদের ইনজুরি প্রবণতার কারণে দেশের বাইরে লিগ খেলার অনাপত্তিপত্র দেয়ার বিষয়টিও বোর্ড বিবেচনা করবে বলে জানান আকরাম।


 ওপেনিংয়ে বাংলাদেশের সমস্যাটা নতুন নয়। কিন্তু সেটা প্রকট হয় এশিয়া কাপে, তামিমের ইনজুরিতে। ওপেনিংয়ে লিটনের সঙ্গে অনেককেই খেলানো হয় এশিয়া কাপে। কিন্তু এক ফাইনাল ছাড়া, কোনো ম্যাচেই সফল হয়নি ওপেনিং জুটি।

দেশের ক্রিকেটের ভবিষ্যত ধরা হয় নাজমুল হোসেন শান্তকে। কিন্তু ৩ ম্যাচে সুযোগ পাওয়া এই ব্যাটারের উইলো থেকে এসেছে ২০ রান। সৌম্যও রানে ফিরতে পারেন নি। জিম্বাবুয়ে সিরিজে খেলবেন না তামিম। আবারো আস্থা রাখতে হবে নতুনদের ওপরই। তবে এবার ভিন্ন কিছুই হবে বলে প্রত্যাশা বিসিবির। থাকবে না বড় মঞ্চের চাপ, কন্ডিশনও চেনা। এটাই আশাবাদী করছে বিসিবি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যানকে।

আদর্শ ওপেনিং জুটির জন্য গেলো ১ দশকে অনেক ক্রিকেটারকেই সুযোগ দেয়া হয়েছে। কিন্তু কেউই নিজেকে তামিমের স্থায়ী সঙ্গী করতে পারেন নি। এশিয়া কাপের ফাইনালে লিটনের ইনিংসটা প্রশংসিত হয়েছে সবার কাছেই। সেই আত্মবিশ্বাসের বিচ্ছুরণ দেখা গেছে চলমান জাতীয় লিগেও। আসন্ন সিরিজগুলোতে লিটনেই ভরসা বিসিবির।

জাতীয় দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের ইনজুরি এখন বড় ভাবনা বোর্ডের। সামনে দুই হোম সিরিজের পর, বিপিএল ছাড়াও আছে ঘরোয়া আন্তর্জাতিক খেলা। এমন অবস্থায় সতর্ক বোর্ড। পরিকল্পনায় বিশ্বকাপ থাকায় ক্রিকেটারদের ফিটনেসকে দেয়া হচ্ছে সর্বোচ্চ গুরুত্ব।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply