sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » রাব্বি' আত্মবিশ্বাসে বলিয়ান এক খেলোয়াড়ের নাম



হতাশায় একসময় ক্রিকেট ছেড়ে দিতে চেয়েছিলেন জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দলে ডাক পাওয়া ফজলে রাব্বি। কিন্তু নিজের উপর আত্মবিশ্বাস আর নির্ভার থেকে ক্রিকেট খেলে পেয়েছেন সাফল্য। জানিয়েছেন, সিনিয়রদের বিকল্প হিসেবে নয়, টিকে থাকার জন্যই তিনি খেলতে চান। অন্যদিকে, আট মাস পর জাতীয় দলে সুযোগ পাওয়া সাইফ উদ্দিন মনে করেন, আন্তর্জাতিক ক্রিকেটে আত্মবিশ্বাসের কিছুটা ঘাটতি ছিলো বলে নিজেকে মেলে ধরতে পারেননি। সব ঘাটতি কাটিয়ে উঠে এবার থিতু হতে চান তিনি।


 ফজলে রাব্বি মাহমুদ। নামটা এখন মনে রাখতেই হবে। ষোলো কোটি মানুষের প্রতিনিধিত্ব করা লাল সবুজের ক্রিকেটে নতুন সদস্য। তবে দেশের ঘরোয়া ক্রিকেটের যারা খোঁজ রাখেন তারা এ নামটার সঙ্গে বেশ পরিচিত। জীবনের ত্রিশ বছর পর খুলেছে স্বপ্নের জানালা। হতাশায় একসময় ব্যাট,প্যাড তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু কথা বার্তায় পরিণত রাব্বী স্বপ্ন পূরণের পথে হাল ছাড়তে নারাজ।

এভাবে নির্ভার থাকতে পারে ক'জন। কিন্তু এটাই যে ফজলে রাব্বির জীবন বদলে দিয়েছে। এখন তাই সামনের দিকে এগিয়ে চলা। অন্যদিকে জাতীয় দলের জার্সিটা গায়ে তুলেছেন সাইফ উদ্দিন। কিন্তু টিকে থাকার লড়াইটা বেশ কঠিন। মানসিকভাবে কতটা পীড়া দেয় সেটা নাকি টের পেয়েছেন ৮ মাসে।

নিজের সামর্থ নিয়ে সাইফউদ্দিনের কোনো সন্দেহ নেই। তবে অল্পদিনের ক্যারিয়ারে যতটুকু ঘাটতি সেটা নাকি আত্মবিশ্বাস। এবার তা কাটিয়ে উঠতে বদ্ধপরিকর। আর রাব্বী নিজেকে কারো বিকল্প মনে করেন না। সাকিব-তামিমরা ফিরলেও যাতে নিজের জায়গা ধরে রাখতে পারেন সেটাই তার চাওয়া।

সব হতাশা ঝেড়ে ফেলে টিম বাংলাদেশও এগিয়ে যাবে স্বমহিমায়। ফজলে রাব্বী, সাইফউদ্দিনদের লড়াইয়ে হয়ত অনুপ্রেরণা খুজঁবে অন্যরাও।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply