sponsor

sponsor

Slider

বিশ্ব

নির্বাচন

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » আরব দেশগুলোর কাছে অস্ত্র বিক্রির জন্য ‘ইরান-আতঙ্ক’ ছড়াচ্ছে আমেরিকা"



লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ’র মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, মধ্যপ্রাচ্যের আরব দেশগুলোর কাছে সমরাস্ত্র বিক্রির জন্য এ অঞ্চলে ‘ইরান-আতঙ্ক’ ছড়াচ্ছে আমেরিকা।

তিনি আরো বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিভিন্ন উপায়ে আরব দেশগুলোর সঙ্গে প্রতারণা করছেন যার একটি উপায় হচ্ছে আরব দেশগুলোর সামনে ইরানকে ‘ভয়াবহ বিপদ’ হিসেবে তুলে ধরা।

শুক্রবার সন্ধ্যায় রাজধানী বৈরুতে সমবেত সমর্থকদের উদ্দেশে টেলিভিশনের মাধ্যমে দেয়া ভাষণে এ মন্তব্য করেন হিজবুল্লাহ মহাসচিব। তিনি বলেন, ইরান মাত্র ’১২ মিনিটে’ গোটা মধ্যপ্রাচ্যের নিয়ন্ত্রণ নিতে পারে বলে ট্রাম্প সম্প্রতি যে মন্তব্য করেছেন তার উদ্দেশ্য আরব দেশগুলোর সঙ্গে প্রতারণা করা। মার্কিন প্রেসিডেন্ট এর মাধ্যমে মধ্যপ্রাচ্যের আরব রাজা-বাদশাহদের ক্ষমতায় টিকিয়ে রাখার অজুহাত দেখিয়ে এসব দেশের কাছ থেকে কাড়ি কাড়ি অর্থ হাতিয়ে নিচ্ছেন বলে সাইয়্যেদ নাসরুল্লাহ মন্তব্য করেন।


ইমাম খোমেনী (রহ.)

হিজবুল্লাহ প্রধান বলেন, ইরানের ইসলামি শাসনব্যবস্থার স্থপতি ইমাম খোমেনী (রহ.) মার্কিন সরকারকে ‘চোরদের সরকার’ বলে অভিহিত করেছিলেন। প্রকৃত অর্থেই আমেরিকা চোরদের একটি প্রশাসন। সাবেক মার্কিন প্রেসিডেন্টরা তাদের চুরির বিষয়টি প্রকাশ না করে চেপে যাওয়ার চেষ্টা করতেন। কিন্তু বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্প আরবদের সম্পদ প্রকাশ্যে লুণ্ঠন করার পাশাপাশি এসব দেশক চরম অপমান করে যাচ্ছেন।

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প সম্প্রতি সৌদি রাজা সালমানকে উদ্দেশ করে বলেন, আমেরিকা নিরাপত্তা নিশ্চিত না করলে সৌদি রাজা দুই সপ্তাহর বেশি ক্ষমতায় থাকতে পারবেন না। এ ছাড়া, ট্রাম্প ক্ষমতায় আসার পর ইরান-আতঙ্ক প্রচার করে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশের কাছে হাজার হাজার ডলারের অস্ত্র চুক্তি করেছে ওয়াশিংটন।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply