sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » কাশ্মিরে সংঘর্ষ-গুলি: গেরিলা ও পুলিশ নিহত



ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের পুলওয়ামা জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে সাবির আহমেদ দার নামে এক গেরিলা নিহত হয়েছে। ওই ঘটনার পরে আজ (শনিবার) পুলওয়ামা শহরে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে কারফিউ জারি করা হয়েছে।   

পুলিশের এক কর্মকর্তা বলেন, পুলওয়ামা শহরের বাবগান্ড এলাকায় জহুর ঠাকুরসহ অন্য গেরিলাদের উপস্থিতির কথা জানতে পেরে সেনাবাহিনীর ৫৫ রাষ্ট্রীয় রাইফেলস, আধাসামরিক বাহিনী সিআরপিএফ ও পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের সদস্যরা যৌথভাবে বাড়িতে বাড়িতে তল্লাশি অভিযান চালায়। এসময় লুকিয়ে থাকা গেরিলারা যৌথবাহিনীর উপরে গুলিবর্ষণ করলে উভয়পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়। এতে এক গেরিলা নিহত হয়।   

জহুর ১৭৩ টেরিটোরিয়াল আর্মির সদস্য ছিলেন। ২০১৬ সালে তিনি নিজ  সার্ভিস রাইফেলসহ পালিয়ে গিয়ে গেরিলা বাহিনীতে যোগ দেন। নিরাপত্তা বাহিনী অনেকদিন ধরে তাকে খুঁজছিল। আজ প্রাথমিকভাবে খবর ছড়ায় হিজবুল মুজাহিদীন কমান্ডার জহুর ঠাকুর নিহত হয়েছে। কিন্তু ঘটনাস্থল থেকে সাবির আহমেদ দার নামে এক গেরিলার লাশ উদ্ধার হয়। জহুর ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সমর্থ হয়েছে বলে নিরাপত্তা বাহিনী মনে করছে।

পুলওয়ামার সিনিয়র পুলিশ সুপার বলেন, শুক্রবার দিবাগত গভীর রাত থেকে সন্ত্রাসী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষ শুরু হয়। ওই ঘটনায় এক সন্ত্রাসী নিহত হয়েছে। 

এদিকে, অন্য একটি ঘটনায় গতকাল (শুক্রবার) দিবাগত গভীর রাতে অজ্ঞাত গেরিলাদের গুলিতে জাভেদ আহমেদ লোন নামে পুলিশের এক সদস্য নিহত হয়েছেন। সোপোরের ওয়ারপোরার বাসিন্দা ওই পুলিশ সদস্য নিজ বাসভবনেই গেরিলা হামলার শিকার হন

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply