sponsor

sponsor

Slider

বিশ্ব

নির্বাচন

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » ব্যাংকে সাইবার হামলায় এবার উধাও ১৪৩ কোটি টাকা



একের পর সাইবার অপরাধে, হ্যাকারদের দৌরাত্মে সাধারণ মানুষের আর্থিক নিরাপত্তা ভেস্তে যেতে বসেছে। গত আগস্টে ভারতের পুণের একটি বেসরকারি ব্যাংকে সাইবার হামলা করে ৯৫ কোটি টাকা হাতিয়ে নিয়েছিলেন হ্যাকাররা। ওই ঘটনার তদন্ত এখনও শেষ হয়নি। ওই ঘটনায় যুক্ত হ্যাকারদের এখনও আটক করতে পারেনি পুলিশ। এরই মধ্যে আবারও ব্যাংকে হানা দিয়েছেন হ্যাকাররা। এবারের ঘটনা ঘটেছে মুম্বাইয়ে।


 ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজ জানিয়েছে, গত ২ অক্টোবর স্টেট ব্যাঙ্ক অব মরিশাসের মুম্বাই নরিম্যান পয়েন্টের শাখা থেকে ১৪৩ কোটি টাকা উধাও হয়ে গেছে। হ্যাকাররা ব্যাংকের বেশ কয়েকটি অ্যাকাউন্ট হ্যাক করে সেখান থেকে এই বিপুল অংকের অর্থ হাতিয়ে নিয়েছে। বিষয়টি নজরে আসতেই আঁতকে ওঠেন ব্যাংক কর্মকর্তারা। তারা মুম্বাই পুলিশের ইকনমিক অফেন্স উইং-কে বিষয়টি জানান। খবর দেওয়া হয় মুম্বাই পুলিশের সাইবার অপরাধ দমন সেলকেও।

ব্যাংক কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়। তদন্তে বেরিয়ে আসে চাঞ্চল্যকর তথ্য। ব্যাংক অব মরিশাসের মুম্বাই নরিম্যান পয়েন্টের শাখার বেশ কয়েকটি অ্যাকাউন্ট হ্যাক করে সেই টাকা বিদেশে বিভিন্ন অ্যাকাউন্টে ট্রান্সফার করা হয়েছে। এই ঘটনার সঙ্গে কোনো ম্যালওয়্যার হামলার যোগ আছে কিনা তা-ও খতিয়ে দেখা হচ্ছে। ব্যাংকের কোনো কর্মী এই ঘটনার সঙ্গে জড়িয়ে আছে কিনা, তা-ও তদন্ত করে দেখা হচ্ছে।

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply