sponsor

sponsor

Slider

আন্তর্জাতিক

জাতীয়

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

Facebook Like Box

» » মেলবোর্নে ছুরি নিয়ে হামলা, মৃত ১, খতম সন্দেহভাজন জঙ্গি, দায়স্বীকার আইএস-এর


   মেলবোর্নে ছুরি নিয়ে হামলা, মৃত ১, খতম সন্দেহভাজন জঙ্গি, দায়স্বীকার আইএস-এর

মেলবোর্ন: অস্ট্রেলিয়ার মেলবোর্নে জঙ্গি হামলা। মৃত এক ব্যক্তি। জখম আরও দুই ব্যক্তি। পাল্টা গুলিতে খতম হয়েছে হামলাকারী। সে সোমালিয়া-জাত বলে জানা গিয়েছে। এই ঘটনার দায়স্বীকার করেছে আইএস।

ভিক্টোরিয়া পুলিশের চিফ কমিশনার গ্রাহাম অ্যাশটন জানিয়েছেন, ‘একটি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া ছাড়াও ছুরি নিয়ে তিনজন সাধারণ মানুষের উপর হামলা চালায় ওই ব্যক্তি। ঘটনাস্থলেই এক আহত ব্যক্তির মৃত্যু হয়। ৫৯ ও ২৬ বছর বয়সি দুই ব্যক্তি আহত হয়ে হাসপাতালে ভর্তি। তবে তাঁদের আঘাত গুরুতর নয়। আমরা এই ঘটনাটিকে জঙ্গি হামলা হিসেবেই দেখছি। হামলাকারী পুলিশকর্মীদেরও আক্রমণ করতে যাচ্ছিল। সেই সময় তার বুকে গুলি চালানো হয়। হাসপাতালে তার মৃত্যু হয়। আমি এখন হামলাকারীর পরিচয় প্রকাশ করতে পারব না। এটুকু বলতে পারি, সন্ত্রাস দমন বিভাগ তদন্ত শুরু করেছে। হামলাকারী পুলিশের পরিচিত। তার বয়স ৩১। সে মেলবোর্নের উত্তর-পশ্চিম শহরতলিতে থাকত। সে সোমালিয়া থেকে অস্ট্রেলিয়ায় এসেছিল।’

আইএস-এর প্রচারমূলক সংস্থা আমাক দাবি করেছে, ‘মেলবোর্নে ইসলামিক স্টেটের যোদ্ধা অভিযান চালিয়েছে। যে দেশগুলি ইসলামিক স্টেটের বিরুদ্ধে লড়াই করছে, সেই দেশগুলির নাগরিকদের উপর হামলার পরিকল্পনা ছিল।
 
 
 
 

«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply