Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » তেজস্ক্রিয় বর্জ্য ব্যবস্থাপনায় নতুন নীতি মন্ত্রিসভায় অনুমোদন




তেজস্ক্রিয় বর্জ্য ও ব্যবহৃত পারমাণবিক জ্বালানি ব্যবস্থাপনা বিষয়ক জাতীয় নীতির খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আজ সোমবার অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়।
প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠক শেষে বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের নতুন এ নীতিমালার বিষয়ে বলেন, নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পসহ সব ধরনের বর্জ্য ব্যবস্থাপনা এই নীতির আওতায় পড়বে।
সচিব বলেন, এ নীতিমালার আওতায় বর্জ্য ও ব্যবহৃত পারমাণবিক জ্বালানি ব্যবস্থাপনায় একটি কোম্পানি গঠন করা হবে। যেসব দেশ থেকে পারমাণবিক জ্বালানি সংগ্রহ করা হবে, সেসব দেশেই বর্জ্য ফেরত পাঠানো হবে। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের বর্জ্য চুক্তি অনুসারে রাশিয়া নিয়ে যাবে। রাশিয়াতে অনেক খালি জায়গা রয়েছে। সেখানে এগুলো নিয়ে ধ্বংস করবে।
শফিউল আলম বলেন, এ ছাড়া মন্ত্রিসভার বৈঠকে আজ বাংলাদেশ প্রকৌশল গবেষণা কাউন্সিল আইন-২০১৯ এবং বাংলাদেশ বাতিঘর আইন ২০১৯-এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়।
সচিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভ্যাকসিন হিরো সম্মাননা, ড. কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০১৯, টেগোর অ্যাওয়ার্ড অর্জন করায় মন্ত্রিসভা তাঁকে অভিনন্দন জানায়। এ ছাড়া প্রধানমন্ত্রীর কন্যা শেখ সায়মা ওয়াজেদ পুতুল ও শেখ রেহানার কন্যা টিউলিপের দুটি বিশেষ অর্জনের জন্য তাদেরও মন্ত্রিসভা অভিনন্দন ও ধন্যবাদ জানায়






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply