sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » সেতিয়েনকে ছাঁটাই করে জাভিকে আনছে বার্সা!





সেতিয়েনকে ছাঁটাই করে জাভিকে আনছে বার্সা!
বার্সেলোনা ভালো নেই। করোনাভাইরাসের কারণে দীর্ঘ বিরতির পর মাঠে ফিরেই দুর্দান্ত শুরু করেছিলেন মেসি-সুয়ারেজরা। কিন্তু সেই ধারা ধরে রাখতে পারেননি। গুরুত্বপূর্ণ দুই ম্যাচে ড্র করে পয়েন্ট হারিয়েছেন। আর তাতেই লা লিগার শিরোপা দৌড়ে পিছিয়ে পড়েছে রিয়াল মাদ্রিদের থেকে। একারণে অনিশ্চয়তার মধ্যে পড়ে গেছে গত জানুয়ারিতে দায়িত্ব নেয়া কোচ কিকে সেতিয়েনের চাকরি।

স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হচ্ছে, চলতি মৌসুমের শেষে ছাটাই হতে পারেন সেতিয়েন। আর তার জায়াগায় নতুন কোচ হিসেবে দায়িত্ব নিতে পারেন ক্লাবের সাবেক খেলোয়াড় জাভি হার্নান্দেজ।

দলের বাজে পারফর্মম্যান্সের কারণেই চলতি মৌসুমের মাঝে আরনেস্তো ভালভার্দেকে বরখাস্ত করে আনা হয় কিকে সেতিয়েনকে। ওই সময় জাভিকেই আগে প্রস্তাব দিয়েছিলো বার্সা; কিন্তু মৌসুমের মাঝে দায়িত্ব নিতে রাজি হননি।

 

 
তবে এখন পর্যন্ত সুযোগটা কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন সেতিয়েন। ভালভার্দের অধীনে চ্যাম্পিয়ন্স লিগে সুবিধা করতে না পারলেও লিগে বরাবরই ভালো অবস্থানে ছিলো বার্সা। কিন্তু সেতিয়েনের অধীনে লিগেও সংগ্রাম করছে কাতালানরা। আর তাই আড়াই বছরের জন্য চুক্তিতে আসার ছয় মাসেই শেষ হয়ে যেতে পারে তারা বার্সা ক্যারিয়ার।


সবশেষ ম্যাচে সেল্টা ভিগোর কাছে পয়েন্ট হারানোই কাল হতে পারে রিয়াল বেটিসের এ সাবেক কোচের। সে ম্যাচে তার পরিকল্পনা নিয়ে অসন্তুষ্ট ক্লাবের প্রায় সব খেলোয়াড়ই। বিশেষ করে ছন্দ ফিরে পাওয়া লুইস সুয়ারেজকে তুলে দেওয়াটা স্বাভাবিকভাবে নিতে পারেননি অনেকেই। সুয়ারেজ তো রীতিমতো ক্ষোভ প্রকাশ করেছেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, খারাপ ফর্মের কারণ কোচদের জিজ্ঞেস করুন। তারা এসব পরিস্থিতি বিশ্লেষণ করেন। প্রতিপক্ষের মাঠে এত বেশি পয়েন্ট আমরা আগের মৌসুমগুলোতে হারাতাম না। এগুলো অনেক গুরুত্বপূর্ণ পয়েন্ট।

এছাড়া বার্সেলোনা বোর্ডে কর্তারাও সেতিয়েনের উপর থেকে আত্মবিশ্বাস হারিয়ে ফেলেছেন বলে সংবাদ প্রকাশিত হয়েছে। ভালভার্দেকে বিদায় করার পর তার কাছে যে প্রত্যাশা ছিল তাদের তা পূরণ হয়নি। আর ভালভার্দের বিদায়ের পর সেতিয়েন তাদের প্রথম পছন্দও ছিলেন না। রোনাল্ড কোম্যান এবং জাভি হার্নান্দেজকে পেতে চেয়েছিল তারা।

এখন নাকি বার্সা কর্তৃপক্ষ নতুন মৌসুমে ক্লাবের সাবেক তারকা ও কাতারের ক্লাব আল সাদের কোচ জাভি হার্নান্দেজকে আনতে চাইছে। এছাড়া বর্তমান বার্সেলোনা বি দলের কোচ জাভি গার্সিয়াও আছেন তালিকায়। তবে জাভি রাজি হলে তাকেই দায়িত্ব দেওয়া হতে পারে। জাভিও নাকি এখন রাজি আছেন সাবেক ক্লাবের দায়িত্ব নিতে।

তবে চ্যাম্পিয়ন্স লিগ ঘিরে কিছুটা আশা বেঁচে আছে সেতিয়েনের। লা লিগায় যাই হোক না কেন, চ্যাম্পিয়ন্স লিগে চমক দেখাতে পারলে চাকরিটা টিকেও যেতে পারে তার।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply