sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » আসছে মৌসুমে কঠিন প্রতিদ্বন্দ্বিতার আভাস দিলেন ক্লাপ




 আসছে মৌসুমে কঠিন প্রতিদ্বন্দ্বিতার আভাস দিলেন ক্লাপ

লিভারপুলের কাছে ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা খুইয়েছে টানা দুবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। এবার শিরোপা হারালেও আগামীবার মুখ লুকিয়ে চুপ থাকবে না সিটিজেনরা, এমন মনে করছেন অলরেড কোচ ইয়ূর্গেন ক্লপ। পাশাপাশি ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসিকে মাথায় রেখে চার দলের হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস এ জার্মান কোচের।

ম্যানসিটি যে আগামীবার শিরোপা লড়াইয়ে নতুন করে ঝাঁপিয়ে পড়বে তা একেবারে অবধারিতই। চলতি মৌসুম বাদে আগের দুই মৌসুমে লিভারপুলের সঙ্গে বেশ জম্পেশ একটা লড়াই ছিল গার্দিওলার দলের। ২০১৮/১৯ মৌসুমে তো মাত্র এক পয়েন্টের ব্যবধানে শিরোপা জেতে ম্যানসিটি। মৌসুমের শেষে তাদের পয়েন্ট ছিল ৯৯, আর লিভারপুলের ৯৮!

নিজেদের দুর্দমনীয় পারফরম্যান্স আর ম্যানসিটির হোঁচটে কাউকে পাত্তাও দেয়নি লিভারপুল। ৩০ বছরের খরা কাটিয়ে এবার ঘরে তুলেছে প্রিমিয়ার লিগ। সব ঠিক থাকলে এবার সর্বোচ্চ ১০০ পয়েন্ট অর্জনের সুবর্ণ সুযোগ তাদের সামনে। নিকটতম প্রতিদ্বন্দ্বী ম্যানসিটির সঙ্গে তাদের ব্যবধান পরিষ্কার ২৩ পয়েন্টের।

বৃহস্পতিবার এই অর্জন মাথায় রেখেই ম্যানসিটির মাঠে খেলতে যাবে লিভারপুল, আর নিজেদের মাঠে তাদের গার্ড অব অনার দেবে গার্দিওলার দল। গার্ড অব অনার দেয়া ম্যানসিটি যে আগামী মৌসুমে তেঁতে থাকবে সেটা ভালোই বুঝতে পারছেন ক্লপ।

‘মানুষ যাই বলুক না কেনো, সেটা আগামী মৌসুমের জন্য গুরুত্বপূর্ণ নয়। কারণ আমাদের নিশ্চিতভাবে তৈরি হতে হবে।’



‘আমরা দেখছি যে ইউনাইটেডও উঠে আসছে। লোকে ভাবছে তাদের বুঝি কোনো সুযোগ নেই, কিন্তু তাদের একাধিক খেলোয়াড় আছে যারা নিঃসন্দেহে দারুণ এবং আরও ভালো করবে। এটা নিশ্চিত যে তারা আগামী মৌসুমে পিছিয়ে থাকবে না এবং একই বিষয়টা খাটে চেলসির ক্ষেত্রেও।’

ক্লপ বললেও আগামী মৌসুমটা যে ম্যানসিটির জন্য ভালো যাবে না তা নিশ্চিত। চ্যাম্পিয়ন্স লিগে দুই বছরের নিষেধাজ্ঞা আছে, মৌসুম শেষে দল ছাড়ার ঘোষণা দিয়েছেন মাঝমাঠে নির্ভরতার প্রতীক ডেভিড সিলভা। এরইমধ্যে বায়ার্ন মিউনিখে পাড়ি জমানোর ঘোষণা দিয়েছেন ফরোয়ার্ড লেরয় সানে। রক্ষণে ভিনসেন্ট কোম্পানির যোগ্য বিকল্প হাতড়ে বেড়ানো আর আয়মেরিক লাপোর্তের লম্বা চোট বেশ ভোগাচ্ছে গার্দিওলাকে। মূল কথা, আগামী দুই মৌসুম দলে এক ভাঙাগড়ার মধ্যে দিয়ে যেতে হবে সিটিকে।

খেলোয়াড়রা দল ছাড়লেও তাদের যোগ্য বিকল্প গার্দিওলার হাতে আছে বলেই মনে করেন ক্লপ, ‘ডেভিড সিলভা কখনোই আমার দলে খেলেনি ঠিক আছে, তবে সে যখন থেকেই খেলা শুরু করেছে, তার খেলা দেখতে আমার ভালো লাগে। তার বিকল্প হিসেবে বের্নার্দো সিলভা, ফিল ফোডেন, ইলকায় গোয়ান্দোকানরা দারুণভাবে মানিয়ে যাবে।’

‘আর তারা খেলোয়াড় হারায় না, খেলোয়াড় পরিবর্তন করে। এখনো অনেক বিশ্বমানের খেলোয়াড় তাদের আছে, আর তাদের থামানোও যাবে না।’






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply