sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » ভারতীয় ক্রিকেট বোর্ডের কূটনীতিতে এবার ফাঁসছে ইংল্যান্ডও!





 
ভারতীয় ক্রিকেট বোর্ডের কূটনীতিতে এবার ফাঁসছে ইংল্যান্ডও!
আইপিএল আয়োজনে মরিয়া হয়ে উঠেছে ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই। তার জন্য একের পর এক কূটনৈতিক চাল দিয়ে যাচ্ছে বোর্ড কর্তারা। সবশেষ তার শিকার হতে যাচ্ছে ইংল্যান্ড সিরিজ! এখনো আনুষ্ঠানিক কোন ঘোষণা আসেনি, তবে ভারতীয় গণমাধ্যম জানাচ্ছে, সেপ্টেম্বরে ভারতের মাটিতে অনুষ্ঠেয় এই সিরিজটিও শেষপর্যন্ত হচ্ছেনা। 

করোনার আগ্রাসনে অন্যান্য দেশের মতো ভারতও তাদের একাধিক সিরিজ পিছিয়েছে। এরমধ্যে স্থগিত আছে ভারতীয় ক্রিকেট বোর্ডের আয়ের সবচেয়ে বড় খাত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএল ও। এই ফ্র্যাঞ্চাইজি লিগ আয়োজন করতে একের পর এক কূটনৈতিক চাল প্রয়োগ করছে বিসিসিআই। ক্রিকেট বিশ্বে মোটামুটি প্রতিষ্ঠিত হয়ে গেছে, ভারতীয়দের চাওয়া অনুযায়ী আইপিএল আয়োজন করতেই চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে এখনো কোন সিদ্ধান্ত নিতে পারছেনা আইসিসি। এরমধ্যেই এবার শঙ্কার মুখে পড়লো ইংল্যান্ড ক্রিকেট দলের ভারত সফর। 

ভারতীয় গণমাধ্যম পিটিআইকে নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্তা জানিয়েছেন, এই মূহুর্তে ইংল্যান্ড দল ভারত সফরে রাজি হবেনা। 

তিনি বলেন, এই মূহুর্তে ইংল্যান্ড দল ভারতে আসতে চাইবেনা সেটাই স্বাভাবিক। তারপরও সিদ্ধান্ত হবে শুক্রবারের বিসিসিআইয়ের বৈঠকে। সেখানেই সফরটির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। একইসঙ্গে আমাদের এফটিপি নিয়েও আলোচনা করা হবে। আমাদের সভাপতি গাঙ্গুলি বলেছেন, আগস্টে ক্রিকেটারদেরকে নিয়ে অনুশীলন ক্যাম্প শুরু করতে চান। সেটিও এখনো চূড়ান্ত হয়নি। এই পরিস্থিতিতে আসলে কোন ম্যাচ হবে সেটি আশা করাও বোকামি। 

সেপ্টেম্বরের শেষভাগে ভারতে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল ইংল্যান্ড দলের। ইংলিশ গণমাধ্যম বলছে, সিরিজটি পিছিয়ে আগামী বছরের সেপ্টেম্বরে আয়োজনের পরিকল্পনা করছে দুই দেশের বোর্ড।  

এই সিরিজটিও স্থগিত হলে এবং একইসঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপও পিছিয়ে গেলে সেই সময়ে আইপিএল আয়োজনের প্রস্তুতি নেবে বিসিসিআই, এমনটাই বলছে ভারতীয় গণমাধ্যম। 






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply