sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » বলিভিয়ার বাসাবাড়ি ও রাস্তা থেকে চার শতাধিক লাশ উদ্ধার




 বলিভিয়ার বাসাবাড়ি ও রাস্তা থেকে চার শতাধিক লাশ উদ্ধার

বলিভিয়ার বিভিন্ন শহরের বাসাবাড়ি, সড়ক ও যানবাহন থেকে পাঁচ দিনে চার শতাধিক মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তাদের ৮৫ শতাংশের বেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে বলে ধারণা করা হচ্ছে।


সংবাদমাধ্যম আলজাজিরা এক প্রতিবেদনে জানায়, সরকারি হিসাব অনুযায়ী মঙ্গলবার পর্যন্ত বলিভিয়ায় ৬০ হাজার ৯৯১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে মৃত্যু হয়েছে দুই হাজার ২১৮ জনের। তবে নতুন করে মরদেহ উদ্ধারের ঘটনায় দেশটিতে ভাইরাসটির সংক্রমণের মাত্রা আরো ভয়াবহ বলে ধারণা করা হচ্ছে।

মঙ্গলবার বলিভিয়ার ন্যাশনাল পুলিশ ডিরেক্টর কর্নেল আইভান রোজাস জানান, গত ১৫ থেকে ২০ জুলাইয়ের মধ্যে কোচাবাম্বা মেট্রোপলিটন এলাকা থেকে মোট ১৯১টি মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া প্রশাসনিক রাজধানী লা পাজে আরো ১৪১ জনের মরদেহ পাওয়া গেছে। আর দেশটির সবচেয়ে বড় শহর সান্তাক্রুজে মিলেছে ৬৮টি মরদেহ।

মৃতদের ৮৫ শতাংশের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি অথবা লক্ষণ পাওয়া গেছে। বাকিরা অন্য ধরনের অসুস্থতা কিংবা সহিংসতায় মারা গেছে বলে দাবি করেছে পুলিশ।

বলিভিয়ার ন্যাশনাল এপিডেমিওলজিক্যাল কার্যালয়ের তথ্য অনুযায়ী, পশ্চিমাঞ্চলীয় কোচাবাম্বা এবং লা পাজ এলাকায় সম্প্রতি খুব দ্রুত করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে।

বলিভিয়ার ফরেনসিক ইনভেস্টিগেশন ইনস্টিটিউটের এক বিবৃতিতে জানানো হয়েছে, গত ১ এপ্রিল থেকে ১৯ জুলাই পর্যন্ত দেশের হাসপাতালগুলোর বাইরে থেকে প্রায় তিন হাজার মানুষের মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে করোনার উপস্থিতি বা লক্ষণ ছিল।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply