sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » তৃতীয়বারেও ব্রাজিলের প্রেসিডেন্টের করোনা পজিটিভ




তৃতীয়বারেও ব্রাজিলের প্রেসিডেন্টের করোনা পজিটিভ

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারোর আবারও করোনা পজিটিভ। এ নিয়ে তৃতীয়বারের মতো করোনা পজিটিভ এসেছে তার।


সংবাদমাধ্যম আলজাজিরা এক প্রতিবেদনে জানায়, গত ৭ জুলাই অসুস্থ হয়ে পড়ার পর প্রথমবার পরীক্ষার পর তার দেহে করোনার উপস্থিতি ধরা পড়ে। এরপর তিনবার করোনার পরীক্ষা করিয়েছেন তিনি। কিন্তু এখনো পর্যন্ত তিনি করোনা থেকে সেরে উঠতে পারেননি।

বোলসোনারো সরকারের তথ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়েছে, মঙ্গলবার তার দেহে তৃতীয়বারের মতো করোনার পরীক্ষা করা হলে ফলাফল পজিটিভ এসেছে।

ওই বিবৃতিতে জানানো হয়েছে যে, তৃতীয়বারের মতো করোনা পজিটিভ এলেও প্রেসিডেন্টের শারীরিক অবস্থা ভালো আছে।

এদিকে করোনার চিকিৎসায় হাইড্রক্সিক্লোরোকুইন খাচ্ছেন বলে জানিয়েছেন বোলসোনারো। অনেক দেশই ইতোমধ্যে করোনার চিকিৎসায় এই ওষুধটি ব্যবহার করা শুরু করেছে। তবে বিজ্ঞানীদের মধ্যে এ নিয়ে বিতর্ক রয়েছে এবং ম্যালেরিয়ার এই ওষুধ করোনার চিকিৎসায় কার্যকর কি না, আনুষ্ঠানিকভাবে তার কোনো প্রমাণ পাওয়া যায়নি।

এর আগে গত বুধবারও করোনার পরীক্ষা করিয়েছিলেন বোলসোনারো। সে সময় সামাজিক মাধ্যমে হাইড্রক্সিক্লোরোকুইনের পক্ষে সাফাই গাইতে দেখা গেছে তাকে।

বোলসোনারো জানান, প্রথম থেকেই চিকিৎসকের পরামর্শে হাইড্রক্সিক্লোরোকুইন খাচ্ছেন তিনি। এই ওষুধ খাওয়ার পরের দিন থেকেই তিনি ভালো অনুভব করছেন বলে জানিয়েছেন।

যদিও বিজ্ঞানীরা এখনো এই ওষুধের কার্যকারিতার বিষয়টি স্বীকার করেননি। চিকিৎসকরাও এই ওষুধের মারাত্মক ঝুঁকির বিষয়ে সতর্ক করেছেন। এক গবেষণায় বলা হয়েছে, এই ওষুধ কিছু রোগীর ক্ষেত্রে মৃত্যুর ঝুঁকিও তৈরি করতে পারে।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply