Sponsor



Slider

বিশ্ব

জাতীয়

মেহেরপুর জেলা


গাংনী উপজেলা

মুজিবনগর উপজেলা

ফিচার

খেলা

মেহেরপুর সদর উপজেলা

ছবি

ফেসবুকে মুজিবনগর খবর

» » » সপ্তাহব্যাপী ডিএনসিসি’র ১৫৮ হাসপাতালে মশকনিধন




সপ্তাহব্যাপী ডিএনসিসি’র ১৫৮ হাসপাতালে মশকনিধন


ডেঙ্গু রোগের ঝুঁকি হ্রাসে সপ্তাহব্যাপী ১৫৮টি হাসপাতালে মশকনিধন কার্যক্রম পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।উত্তর সিটির হাসপাতালগুলোর রোগী ও স্বাস্থ্যকর্মীদের ডেঙ্গু থেকে রক্ষাকল্পে দ্বিতীয় দফায় বিশেষ মশকনিধন কার্যক্রমের আওতায় এই কার্যক্রম পরিচালিত হয়।

১৮ জুলাই থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী কার্যক্রমের ষষ্ঠ ও শেষ দিনে বৃহস্পতিবার (২৩ ‍জুলাই) বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত নগরীর ১৩টি হাসপাতালে এই কার্যক্রম পরিচালিত হয়েছে।

হাসপাতালগুলো হচ্ছে- উত্তরা অঞ্চল-১ এর অধীন আধুনিক হাসপাতাল এবং আহছানিয়া ক্যান্সার হাসপাতাল। মিরপুর অঞ্চল-২ এর অধীন আহছানিয়া মিশন ক্যান্সার হাসপাতাল। মহাখালী অঞ্চল-৩ এর অধীন বাড্ডা জেনারেল হাসপাতাল, লায়ন্স চক্ষু হাসপাতাল, ইবনে সিনা ডায়গনেস্টিক সেন্টার, ল্যাব এইড ডায়গনেস্টিক সেন্টার এবং এ এম জেড হাসপাতাল। মিরপুর অঞ্চল-৪ এর অধীন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল, আর এইচ স্টেপ হাসপাতাল।

কারওয়ান বাজার অঞ্চল-৫ এর অধীন আল-রাজী হাসপাতাল ফার্মগেট, গ্যাস্ট্রোলিভার হাসপাতাল। অঞ্চল-৬ অধীন সকল হাসপাতাল ও ডায়াগনেস্টিক সেন্টারে একযোগে কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

অঞ্চল-৮ এর অধীন উত্তরখান ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র। এছাড়া সকল অঞ্চলেই অন্যান্য একাধিক হাসপাতাল যেখানে সংশ্লিষ্টরা প্রয়োজন মনে করেছেন সেসব হাসপাতালেও শেষ দিনে এই কার্যক্রম আবারো পরিচালনা করা হয়েছে।

এডিস মশা থেকে নগরবাসীকে সুরক্ষা দিতে ডিএনসিসি যথাসময়ে তৃতীয় ধাপে কার্যক্রম শুরু করবে বলে যান এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সপ্তাহব্যাপী এই কার্যক্রমে প্রতিদিন বিকাল সাড়ে ৪টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত লার্ভিসাইডিং (মশার লার্ভার কীটনাশক) ও এডাল্টিসাইডিং (পরিণত মশার কীট






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply