sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » শিকাগোতে শেষকৃত্যানুষ্ঠানে বন্দুক হামলা, আহত অন্তত ১৪




 শিকাগোতে শেষকৃত্যানুষ্ঠানে বন্দুক হামলা, আহত অন্তত ১৪

যুক্তরাষ্ট্রের শিকাগোতে একটি শেষকৃত্য অনুষ্ঠানস্থলের বাইরে ভয়াবহ শুটআউট বা গোলাগুলির ঘটনায় অন্তত ১৪ জন আহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে সংবাদমাধ্যম ফক্স নিউজ এ খবর জানিয়েছে।


আরনিতা গারডার নামের এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘আমরা জায়গায় জায়গায় মানুষের দেহ পড়ে থাকতে দেখেছি। পা, পাকস্থলী, শরীরের পেছনের অংশ ছড়িয়ে-ছিটিয়ে পড়ে রয়েছে। দেখে মনে হয় যেন এখানে যুদ্ধ হয়েছে।’

স্থানীয় সময় গতকাল মঙ্গলবার সন্ধ্যায় শিকাগোর গ্রেসহ্যামে এ বন্দুক হামলার ঘটনা ঘটে। একটি শেষকৃত্য অনুষ্ঠানে অজ্ঞাতপরিচয় দুর্বৃত্তরা গুলিবর্ষণ করে। শেষকৃত্যের অনুষ্ঠান ভয়াবহ এক স্থানে পরিণত হয়।


শিকাগো ফায়ার ডিপার্টমেন্ট জানিয়েছে, এখন পর্যন্ত ১৪ জনকে গুলিবিদ্ধ অবস্থায় স্থানীয় পাঁচটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, এ ঘটনায় আহতরা প্রত্যেকেই প্রাপ্তবয়স্ক। এ ঘটনায় আহতদের স্থানীয় পাঁচটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ৯ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

জানা গেছে, স্থানীয় সময় গতকাল সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ এ ঘটনা ঘটে। গ্রেসহ্যামের ১০০০ ব্লকের ৭৯ স্ট্রিটে ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় একজনকে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে। তবে এখনো কাউকে গ্রেপ্তার করেনি পুলিশ। বন্দুকধারী ব্যক্তি বা ব্যক্তিদের পরিচয় এখনো জানা যায়নি। প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎই একটি গাড়ি থেকে ঝাঁকে ঝাঁকে গুলি আসতে শুরু করে। পরিস্থিতি এমন ছিল যে মনে হচ্ছিল যেন যুদ্ধ হচ্ছে।


স্থানীয় কর্তৃপক্ষ জানায়, একটি কালো গাড়িতে করে দুষ্কৃতকারীরা শেষকৃত্য অনুষ্ঠানে অংশ নেওয়া লোকজনের ওপর গুলি চালায়। যদিও এরপর ওই শেষকৃত্যে অংশ নেওয়া কিছু লোকও পাল্টা গুলি চালায় বলে দাবি করেছে কর্তৃপক্ষ।

ওই এলাকার বাসিন্দারা জানিয়েছেন, তাঁরা আহতদের দেখার আগে গুলির শব্দ শুনতে পান। পরে বেরিয়ে দেখেন অনেকে আহত হয়ে পড়ে রয়েছেন।

ঘটনাস্থল থেকে শিকাগোর পুলিশ ৬০টি গুলির খোসা উদ্ধার করেছে। এদিকে এর আগে গত সোমবার শিকাগোতে একটি সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় ২০ জনের বেশি গুলিবিদ্ধ হয়। এর আগে গত সপ্তাহান্তে শিকাগোতে বন্দুক হামলায় ১২ জন নিহত ও ৬৩ জন গুলিবিদ্ধ হন।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply