sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » ঘরে ঘরে নমুনা পরীক্ষায় ইউকে'র অ্যান্টিবডি টেস্ট! ২০ মিনিটে জানা যাবে রেজাল্ট




  ঘরে ঘরে নমুনা পরীক্ষায় ইউকে'র অ্যান্টিবডি টেস্ট! ২০ মিনিটে জানা যাবে রেজাল্ট
এই টেস্ট আপনাকে বলে দেবে করোনার সঙ্গে লড়তে আপনার শরীর কতটা প্রতিরোধ গড়ে তুলেছে। তবে, আগামি কোনও সংক্রমণের সঙ্গে যুঝতে আপনার শরীর তৈরি কিনা, সেটা জানা যাবে না




লন্ডন: লক্ষ-কোটি পরিবারে বিনামূল্যে অ্যান্টিবডি পরীক্ষার (Rapid antibody test in UK) উদ্যোগ নিল ব্রিটিশ সরকার। সে দেশের সংবাদমাধ্যম সূত্রে খবর, মুহূর্তে এই পরীক্ষা বলে দেবে আপনি সংক্রমিত কিনা। এতদিন ট্রায়াল হিসেবে গোপনে এই টেস্ট করা হয়েছে। ট্রায়ালে সাফল্য পাওয়ায় এবার দেশব্যাপী পরীক্ষার উদ্যোগ নিচ্ছে বরিস জনসন সরকার। দা ডেইলি টেলিগ্রাফ সূত্রে খবর, ট্রায়ালের সময় প্রায় ৯৮.৬% মানুষের প্রকৃত রিপোর্ট দিয়েছে এই টেস্ট। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে তৈরি এই (Designed by Oxford University) পদ্ধতি ২০ মিনিটে বলে দেবে আপনা ভাইরাসের সংক্রমণে এসেছেন কিনা। সেই বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগের প্রফেসর স্যার জন বেল বলেছেন, "এই টেস্ট সত্যি অসাধারণ। আপনি বাড়িতে বসেই জানতে পারবেন আপনার সংক্রমণ (Covid-19) আছে কিনা।"
এযাবৎকাল রক্তের নমুনা ল্যাবরেটরিতে পাঠিয়ে অ্যান্টিবডি টেস্ট করা হতো। এই ঘটনা সম্পন্ন করতে ২৪-৪৮ ঘণ্টা সময় লাগতো।
পাশাপাশি অক্সফোর্ড দাবি করেছে, এই টেস্ট আপনাকে বলে দেবে করোনার সঙ্গে লড়তে আপনার শরীর কতটা প্রতিরোধ গড়ে তুলেছে। তবে, আগামি কোনও সংক্রমণের সঙ্গে যুঝতে আপনার শরীর তৈরি কিনা, সেটা জানা যাবে না। এমনটাই দাবি ওই বিশ্ববিদ্যালয়ের।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply