sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » রাজধানীতে মুষলধারে বৃষ্টিতে সড়কে হাঁটুপানি




 রাজধানীতে মুষলধারে বৃষ্টিতে সড়কে হাঁটুপানি

রোববার মধ্যরাত থেকে আজ সোমবার সকাল পযর্ন্ত রাতভর মুষলধারে বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে বিভিন্ন এলাকার সড়কে পানি জমে দুর্ভোগে পড়েন নগরবাসী। পানি অপসারণের ড্রেনগুলো সচল না থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। কর্মব্যস্ত নগরবাসী চলাচলে অন্তহীন দুর্ভোগের শিকার হচ্ছেন। যানচলাচলে বিঘ্ন ঘটছে।

সরেজমিন দেখা যায়, ভারী বৃষ্টির কারণে সকাল থেকেই রাজধানীর বিভিন্ন অলিগলিসহ মূল সড়কে পানি জমেছে। অফিসগামী মানুষ নির্ধারিত স্থানে যাওয়ার জন্য রিকশা ঠিক করতে গেলে কয়েকগুণ ভাড়া চাইছেন চালকরা। ভাড়া নিয়ে রিকশা চালকদের সঙ্গে যাত্রীদের কিছুটা বাকবিতণ্ডাও দেখা গেছে।

বৃষ্টিতে নগরীর ধানমন্ডি ২৭, সংসদ ভবন এলাকা, লালমাটিয়া, কাজীপাড়া, শেওড়াপাড়া, সেনপাড়া, তেজকুনিপাড়া, তেজতুরি বাজার, মিরপুর ১০ থেকে ১৪ নম্বর, তেজগাঁও, সাতরাস্তা মোড, কারওয়ানবাজার টিসিসি ভবন, রাজারবাগ পুলিশ লাইনের উত্তর গেট, নয়াপল্টন, পুরান ঢাকার বঙ্গবাজার এলাকা, সিদ্দিক বাজার মোড়, নাজিরা বাজার, নাজিম উদ্দিন রোড, গ্রিন রোড, মোহাম্মদপুর, ফার্মগেট, শুক্রাবাদ, রামপুরা, মালিবাগ ও খিলক্ষেতে জলাবদ্ধতা দেখা দিয়েছে। এতে বেশি দুর্ভোগে পড়েছেন পথচারী ও ফুটপাতের ব্যবসায়ীরা।

নগরীর সাতরাস্তা এলাকায় তীব্র জলাবদ্ধতা দেখা গেছে। ওই এলাকার এক বাসিন্দা বলেন, নাবিস্কো থেকে সাতরাস্তা পর্যন্ত আসতে আধাঘণ্টা লেগেছে। পুরো এলাকায় পানি জমে রয়েছে। মানুষ চলাচল করতে পারছে না। রাস্তায় পানির কারণে বাসেও উঠতে পারছে না।

এদিকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে– রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা ও খুলনা বিভাগের দু’এক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে এ অধিদফতর।

আগামী ৪৮ ঘণ্টা বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া অধিদফতর জানিয়েছে।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply