sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » প্রধানমন্ত্রী একটা মিথ্যা স্ট্রংম্যান ইমেজ বহন করছেন: রাহুল গান্ধি




 প্রধানমন্ত্রী একটা মিথ্যা স্ট্রংম্যান ইমেজ বহন করছেন: রাহুল গান্ধি



নয়াদিল্লি: চিন প্রশ্নে ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিঁধলেন রাহুল গান্ধি (Rahul Gandhi's fresh attack to PM) প্রধানমন্ত্রীর স্ট্রংম্যান ইমেজ এখন দেশের সবচেয়ে বড় দুর্বলতা বলে সোমবার কটাক্ষ করেন এই কংগ্রেস সাংসদ। এদিন টুইটারে তিনি ২ মিনিটের একটি ভিডিও পোস্ট করেন (2-Minutes twitter video)। রাহুল গান্ধি লেখেন, "একটা মিথ্যা স্ট্রংম্যান ইমেজ ধারণ করেন প্রধানমন্ত্রী। ক্ষমতায় আসতে তাঁকে এই ইমেজ সাহায্য করেছিল। কিন্তু এই ইমেজ এখন দেশের বড় দুর্বলতা।" গালোয়ান সংঘাতে গত মাসে ২০জন ভারতীয় জওয়ান শহিদ হয়েছেন। সেই প্রসঙ্গে এদিনের ভিডিও টুইট রাহুলের। সম্প্রতি চিনের আগ্রাসন প্রসঙ্গে রাহুল গান্ধি বলেছিলেন, "কৌশলগত ভাবে ওরা গালোয়ান, ডেমচক কিংবা প্যাংগংয়ে নিজেদের অবস্থান শক্ত করছে। ভারত যে সড়ক নির্মাণ করছে, তাতে ওদের অবস্থান নড়বড়ে হতে পারে। তাই আমাদের অভ্যন্তরীণ ভাবে দুর্বল করতে পাকিস্তানের সঙ্গে সমঝোতা করে ওরা কিছু করতেই পারে।"

লাদাখ প্রসঙ্গে শনিবারও কেন্দ্রের ভূমিকায় সমালোচনায় সরব হয়েছিলেন রাহুল গান্ধি। সরকারের ভীরু আচরণের মূল্য চোকাবে দেশ। এই ভাষায় এদিন সমালোচনা করেন কংগ্রেস সাংসদ। তাঁর অভিযোগ "চিন আমাদের ভূখণ্ড নিয়ে গেল আর ভারত সরকার চেম্বারলিনের মতো আচরণ করছে। এই অবস্থান চিনের হাত আরও শক্ত করবে।"এদিন তিনি রাজনাথ সিংয়ের লাদাখ সফরের একটি ভিডিও পোস্ট করেছেন রাহুল গান্ধি। সেই ভিডিওতে প্রতিরক্ষা মন্ত্রীকে সীমান্তে উপস্থিত জওয়ানদের সঙ্গে কথা বলতে দেখা গিয়েছে। জওয়ানদের প্রতি তাঁর বার্তা, "দু'দেশের কথা চলছে। কিন্তু আলোচনায় কতটা উত্তেজনা কমবে জানি না।" এমনকী, কোনও বিদেশি শক্তি একইঞ্চি জমিও ভারতের কাড়তে পারেনি। শুক্রবার লাদাখ সফরে গিয়ে দাবি করেছিলেন রাজনাথ সিং।

China has taken our land and GOI is behaving like Chamberlain. This will further embolden China.

India is going to pay a huge price because of GOI's cowardly actions. pic.twitter.com/5ewIFvj5wy

— Rahul Gandhi (@RahulGandhi) July 18, 2020
যদিও চিন প্রসঙ্গে সরকারি প্রতিক্রিয়ায় খুুুশি হয়নি কংগ্রেস। প্রধানমন্ত্রীর মন্তব্য ও সীমান্তের পরিস্থিতির মধ্যে আকাশ-পাতাল তফাৎ আছে, এমনটাই দাবি শতাব্দীপ্রাচীন এই দলের।

এদিকে চিন প্রশ্নে ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তাঁর বিদেশনীতিকে দুষলেন রাহুল গান্ধি। শুক্রবার কংগ্রেস সাংসদ আশঙ্কা প্রকাশ করে বলেন, "গত ছ'বছর ধরে পড়শি দেশের সঙ্গে ভারতের সম্পর্ক তলানিতে ঠেকেছে। ফলে সীমান্তে চিনা আগ্রাসন বেড়েছে। এর জেরে দেশের বিদেশ নীতি, অর্থনীতি ও পড়শিদের সঙ্গে সম্পর্কে প্রভাব পড়ছে।"






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply