sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » ইতালিতে সবচেড়ে বড় ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশিদের





ইতালিতে সবচেড়ে বড় ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশিদের
দেশের মাঠে হোক কিংবা দেশের বাইরে, ক্রিকেট নিয়ে নিয়ে উন্মাদনার অন্ত নেই বাংলাদেশিদের মধ্যে। আগুনে বোলিং, ঝোড়ো ব্যাটিং কিংবা দুর্দান্ত একটা ক্যাচ। গ্যালারিতে মেতে ওঠার জন্য এইতো যথেষ্ট।

ক্রিকেট নিয়ে প্রবাসীদের এমন মাতামাতি এবার ইতালিতে। ফুটবলপাগল ইতালিতে প্রায় দু’লাখ বাংলাদেশির বসবাস। সেই ইতালিতে প্রবাসী বাংলাদেশিদের আয়োজনে অনুষ্ঠিত হয় প্রতিবছর ভেনিস বাংলা স্কুল ক্রিকেট টুর্নামেন্ট। আশেপাশের কয়েকটি দেশের মধ্যে সবচেয়ে বড় ক্রিকেট টুর্নামেন্ট এটি।

এ বছর ১২তম এই ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিচ্ছে ইতালির ২০টি দল। রোববার (১২ জুলাই) স্থানীয় সময় সকাল ১০টায় ভেনিস এর কামপালতো খেলার মাঠে টুর্নামেন্টের উদ্ধোধন করেন ভেনিসের স্থানীয় এম পি নিকলো পেল্লিকানী। এ সময় তার সঙ্গে ছিলেন ভেনিস বাংলা স্কুলের সভাপতি সৈয়দ কামরুল সরোয়ার প্রমুখ।

বাংলাদেশের বিভিন্ন জেলা বা এলাকার নামে কিংবা ইতালির বাংলাদেশিদের ব্যবসা প্রতিষ্ঠান বা বসবাসরত শহরের নামে দেয়া হয়েছে অংশগ্রহণকারী ক্লাবগুলোর নাম। টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে আছে তিনবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স, টানা তিনবারের চ্যাম্পিয়ন ভৈরব একাদশ, রয়েল শরীয়তপুর একাদশ, ফেনী একাদশ, লক্ষ্মীপুর একাদশ, D B M ক্রিকেট ক্লাব ও ভেনিজিয়া ক্রিকেট একাদশসহ আরো বেশকটি ক্লাব।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply