sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » » আমেরিকায় করোনাভাইরাসের সংক্রমণ ৩০ লাখ ছাড়িয়ে




 আমেরিকায় করোনাভাইরাসের সংক্রমণ ৩০ লাখ ছাড়িয়ে
 
আমেরিকায় প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারী ভয়াবহ আকার ধারণ করেছে এবং দেশটিতে করোনা সংক্রমণের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়ে গেছে। গতকাল (মঙ্গলবার) আরো বহু অঙ্গরাজ্যে নতুন নতুন সংক্রমণের ঘটনা ঘটেছে এবং ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের হাসপাতালগুলোতে ইনটেনসিভ কেয়ার ইউনিট বা আইসিইউ'র সংকট দেখা দিয়েছে।

মার্কিন কর্তৃপক্ষ জানিয়েছে, উদ্বেগজনকভাবে প্রতিদিন করোনা সংক্রমণের ঘটনা বেড়েই চলেছে এবং দুই ডজনের বেশি অঙ্গরাজ্যে গত দুই সপ্তাহ ধরে এই অবস্থা চলছে। এ থেকে ইঙ্গিত পাওয়া যাচ্ছে যে, মার্কিন সরকার নোবেল করোনাভাইরাস নিয়ন্ত্রণের ক্ষেত্রে মোটা দাগে ব্যর্থ হয়েছে।

ক্যালিফোর্নিয়া, হাওয়াই, মিসৌরি, মন্টানা, ওকলাহোমা এবং টেক্সাস অঙ্গরাজ্যে গতকাল আগের সমস্ত রেকর্ড ভেঙে করনো সংক্রমণের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে টেক্সাস এবং ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে। এই দুটি অঙ্গ রাজ্যের প্রত্যেকটিতে একদিনে ১০ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছে। এছাড়া, ২৪টির বেশি অঙ্গরাজ্যে উচ্চমাত্রায় সংক্রমণের ঘটনা দেখা গেছে।

শুধু টেক্সাস অঙ্গরাজ্যে গত দুই সপ্তাহের ব্যবধানে হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা দ্বিগুণের বেশি হয়েছে। এ অবস্থায় কোথাও কোথাও মার্কিন জনগণকে করনোভাইরাস পরীক্ষার জন্য ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে। কোথাও কোথাও লোকজন করোনাভাইরাসের পরীক্ষা করার জন্য রাতে এসে লাইনে দাঁড়িয়ে থাকছে।#






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply