sponsor

sponsor

Slider

বিশ্ব

জাতীয়

রাজনীতি

খেলাধুলা

বিনোদন

ফিচার

যাবতীয় খবর

জিওগ্রাফিক্যাল

ফেসবুকে মুজিবনগর খবর

» » » একাদশে ভর্তির সর্বোচ্চ ফি ৯ হাজার টাকা




  একাদশে ভর্তির সর্বোচ্চ ফি ৯ হাজার টাকা

এবার একাদশ শ্রেণিতে বাংলা মাধ্যমে ভর্তি ফি সর্বোচ্চ ৯ হাজার টাকা ও উন্নয়ন ফি দেড় হাজার টাকা নির্ধারণ করছে বোর্ড। আসন আছে ২২ লাখ। যা পাস করা শিক্ষার্থীদের থেকে বেশি। ফলে আসন সংকট হবে না বলছে বোর্ড। এদিকে ভর্তির আবেদনের তারিখ ঘোষণায় খুশি শিক্ষার্থীরা।

গত ৩১ মে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হয়। এতে পাস করে ১৬ লাখ ৯০ হাজার পরীক্ষার্থী। অন্যান্য বছর ফল প্রকাশের এক সপ্তাহের মধ্যেই একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম শুরু হয়। পয়লা জুলাই থেকে ক্লাস শুরু হয়।

কিন্তু করোনার কারণে এবার সেটি সম্ভব হয়নি। আগামী ৯ আগষ্ট থেকে শুরু হচ্ছে একাদশ শ্রেণির ভর্তি আবেদন। আবেদন করা যাবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। এই সিদ্ধান্তে খুশি শিক্ষার্থীরা।

বোর্ড বলছে, সারাদেশে ১০ হাজার কলেজে আসন আছে ২২ হাজারের উপরে। শিক্ষার্থীরা প্রাপ্ত নম্বর অনুযায়ী আবেদন করলে ভর্তিতে কোন সমস্যা হবে না।

এবার কলেজে ভর্তিতে ঢাকা মহানগরে বাংলা ভার্সন কলেজে ভর্তি ফি সর্বোচ্চ ৯ হাজার টাকা , অন্য মেট্রোপলিটন এলাকায় ৩ হাজার টাকা, মফস্বল এলাকায় ১ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। ইংরেজি ভার্সন স্কুলে সর্বোচ্চ ভর্তি ফি ১০ হাজার টাকা নির্ধারণ হয়েছে।






«
Next
Newer Post
»
Previous
Older Post

No comments:

Leave a Reply